ঢাকাশুক্রবার , ৬ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বার্সেলোনায় থাকছেন না মেসি

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ৬, ২০২১ ১:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন হচ্ছে না লিওনেল মেসির। কাতালান ক্লাবটি একটু আগে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে ঘোষণা দিয়েছে, মেসি থাকছেন না।

হঠাৎই যেন পরিস্থিতি পুরো ১৮০ ডিগ্রি বদলে গেল! বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তি নবায়ন করতে বেতন অর্ধেক কমিয়ে নিচ্ছেন মেসি – এমন খবর কদিন আগেই নিশ্চিত করে জানিয়েছিল ইউরোপের প্রায় সংবাদমাধ্যম। কিন্তু বার্সেলোনার আর্থিক অবস্থার জটিলতার কারণে চুক্তির আনুষ্ঠানিকতা শেষ হচ্ছিল না। সেই আর্থিক জটিলতাই শেষ পর্যন্ত শেষ টেনে দিল মেসি আর বার্সার সম্পর্কের।

মেসি অবশ্য গত ১ জুলাইয়ের পর থেকে কাগজে কলমে বার্সেলোনার খেলোয়াড় ছিলেনই না! গত ৩০ জুন বার্সার সঙ্গে তাঁর আগের চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়।

কিন্তু মেসি আর বার্সার সম্পর্কটাই এমন যে, মেসির চুক্তি নবায়ন নিয়ে সংশয় তেমন ছিলই না। এর মধ্যে জুলাইয়ের মাঝামাঝিতেই এসেছিল মেসির বেতন অর্ধেক কমিয়ে পাঁচ বছরের জন্য চুক্তি নবায়নের খবর। কিন্তু সে পথে জটিলতা ছিল, শেষ পর্যন্ত যার সমাধান আর হলো না।

স্প্যানিশ লিগের আরোপ করা বেতনের সীমার মধ্যে বার্সেলোনার বেতনের বিল আগে থেকেই ছিল না, এর মধ্যে মেসির চুক্তি নবায়ন করতে বার্সাকে অসম্ভবকে সম্ভব করতে হতো। এতদিন শোনা গিয়েছিল, বার্সা সে লক্ষ্যে চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু অনেক চেষ্টার পরও ফল এল না।

বার্সা আনুষ্ঠানিকভাবে আজ জানিয়ে দিয়েছে, ‘বার্সা এবং লিও মেসির মধ্যে সম্মতি এবং দুই পক্ষের মধ্যে আজ চুক্তি স্বাক্ষর করার পরিষ্কার ইচ্ছা থাকা সত্ত্বেও (স্প্যানিশ লা লিগার নিয়মে আরোপ করা) আর্থিক ও কাঠামোগত প্রতিবন্ধকতার কারণে দুই পক্ষের এই সম্মতিকে আনুষ্ঠানিক রূপ দেওয়া সম্ভব হচ্ছে না।’

অথচ আজ সকাল থেকে শোনা গিয়েছিল পুরো ভিন্ন গুঞ্জন। আর্জেন্টিনাকে কোপা আমেরিকা জেতানোর পর ছুটি কাটিয়ে দুদিন আগে বার্সেলোনা শহরে ফিরেছেন মেসি। আজ বৃহস্পতিবারই চুক্তি স্বাক্ষর হয়ে যেতে পারে, আনুষ্ঠানিক ঘোষণাও আজই আসতে পারে – এমনটাই শোনা গিয়েছিল। স্প্যানিশ সময় দুপুরে মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসির সঙ্গে বার্সার কর্তাব্যক্তিদের বৈঠকে চূড়ান্ত হওয়ার কথা ছিল চুক্তির খুঁটিনাটি। চুক্তির পথে জটিলতার অবসানও সে সময়ই হওয়ার কথা ছিল।

কিন্তু শেষ পর্যন্ত জটিলতার নয়, অবসান হলো মেসি আর বার্সার ২০ বছরের সম্পর্কের।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team