ঢাকাশুক্রবার , ১৩ আগস্ট ২০২১

ঈশ্বরদীতে টিকিট ছাড়াই ট্রেনে হাজার যাত্রী, ৩৩০ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ১৩, ২০২১ ১১:৪১ অপরাহ্ণ
Link Copied!

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ছয়টি আন্তঃনগর ট্রেনের ৩৩০ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করেছে পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক বিভাগের ভ্রাম্যমাণ আদালত। এ সময় টিকিটবিহীন প্রায় ১ হাজার যাত্রীকে ট্রেনে চড়তে না দিয়ে রেলস্টেশনে ফেরত পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) সকাল থেকে গভীর রাত পর্যন্ত পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় রেলওয়ের বিভিন্ন স্টেশনে অভিযান চালানো হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. নাসির উদ্দিনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযান চালানো স্টেশনগুলো হলো- খুলনা, রাজশাহী, ঈশ্বরদী, সান্তাহার, বঙ্গবন্ধু সেতু পূর্ব, পোড়াদহ জংশন স্টেশন।

অভিযান চালানো ট্রেনগুলো হলো- রাজশাহী-ভাঙ্গাগামী মধুমতি এক্সপ্রেস, খুলনা-ঢাকাগামী আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস, ঢাকা-রাজশাহীগামী বনলতা এক্সপ্রেস,খুলনা-রাজশাহীগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, গোবরা-রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস, ঢাকা-দিনাজপুরগামী দ্রুতযান এক্সপ্রেস।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. নাসির উদ্দিন বাংলানিউজকে জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী সব ট্রেনে যতগুলো আসন রয়েছে ঠিক ততজন যাত্রী বহন করা হচ্ছে। এছাড়া সব যাত্রী যেন মাস্ক পরিধান করেন, স্বাস্থ্যবিধি মেনে চলেন, এজন্য পাকশি বিভাগীয় রেলওয়ের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে।

ডিসিও নাসির উদ্দিন আরো বলেন, বর্তমানে চলাচলরত সব ট্রেনে আসনবিহীন টিকিট বিক্রি বন্ধ রয়েছে। ট্রেনের আসন সংখ্যার সমান সংখ্যক টিকিট বিক্রি করা হচ্ছে। যেসব যাত্রী টিকিট ছাড়া ভ্রমণ করার জন্য স্টেশনে এসেছেন তাদেরকে গেট থেকেই ফিরিয়ে দেওয়া হয়েছে। বেশিরভাগ স্টেশনের চারদিকে সীমানা প্রাচীর না থাকায় কিছু যাত্রী টিকিট ছাড়াই ট্রেনে উঠে পরেন।

এছাড়া ছয়টি আন্তঃনগর ট্রেনে ৩৩০ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা বাবদ ১ লাখ ২০ হাজার ৮৪০ টাকা আদায় করা হয়েছে বলেও জানান ওই কর্মকর্তা।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team