ঢাকাশনিবার , ১৪ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

পদ্মা সেতুতে ফেরির ধাক্কা, যা বললেন মির্জা ফখরুল

SK Mohoshin
আগস্ট ১৪, ২০২১ ৪:১৪ অপরাহ্ণ
Link Copied!

‘পদ্মা সেতুর পিলারে বারবার ফেরির ধাক্কায় বিএনপির হাত থাকতে পারে’ এমন অভিযোগের ব্যাপারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সবার মনে থাকার কথা, রানা প্লাজা যখন ভাঙল, তখন মহিউদ্দিন খান আলমগীরের মতো একজন শিক্ষিত মানুষ বললেন, বিএনপি ঝাঁকি দিয়ে ফেলে দিয়েছে।

আজ শনিবার (১৪ আগস্ট) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এইটা হলো কী, ফেরি চালাতে পারছে না। এটা তো কমন সেন্সের ব্যাপার। এখন তীব্র স্রোত পদ্মায়। পদ্মা তো আর ছোট খাটো নদী না। সেই পদ্মার স্রোতে ফেরি এভাবে ডাইভার্টেড হবেই। উচিত ছিল ওইখান থেকে রুটটা সরিয়ে অন্য জায়গা নিয়ে যাওয়ার চেষ্টা করা। ওদের (সরকার) অবশ্য একটা সুবিধা আছে, ভেঙে ফেলে আবার নতুন করা গেলে ওখান থেকে অনেক টাকা যোগাড় করতে পারবে

তিনি বলেন, পদ্মা সেতুর শুরু থেকে শেষ পর্যন্ত ভিডিও করার জন্য ১৩৫ কোটি টাকা বাজেট দিয়েছে। টাকা তো এখানে আসছে গৌরিসেন থেকে, অসুবিধা নাই। কয়েকদিন আগে পত্রিকাতে দেখলাম বাহাদুরাবাদ ঘাট- আগে যেখানে আমরা ট্রেনে করে গিয়ে ফেরিতে উঠে গাইবান্ধা ফুলছড়ি ঘাটে নামতাম। তখন যমুনা ব্রিজ হয়নি। সেটা নাকি আবার চালু করার জন্য ১৩৫ কোটি টাকা খরচ হয়ে গেছে। এখন দেখা যাচ্ছে, জাহাজ আর চলে না। কারণ, নাব্যতা নেই নদীর। জাহাজ আর চলে না।

তিনি আরো বলেন, বুড়িগঙ্গা নদীর প্রথম সেতুটা জাহাজ লেগে ভেঙে গেল। আবার কয়েক হাজার কোটি টাকা খরচ করে নতুন আরেকটা করল। প্রজেক্ট-ই তো ওদের দরকার।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team