অ্যাপে অ্যাপে বঙ্গবন্ধু » Itihas24.com
ঈশ্বরদী২৭শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

অ্যাপে অ্যাপে বঙ্গবন্ধু

প্রযুক্তি ডেস্ক
আগস্ট ১৫, ২০২১ ১১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

অসমাপ্ত আত্মজীবনী
১৯৬৭ সালের মাঝামাঝি সময়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকা অবস্থায় আত্মজীবনী লেখা শুরু করেছিলেন শেখ মুজিবুর রহমান। কিন্তু শেষ করতে পারেননি। সেটাই পরে বঙ্গবন্ধুর আত্মজীবনী ‘অসমাপ্ত আত্মজীবনী’ হিসেবে প্রকাশিত হয়। সেই বইটি এখন অ্যাপ হিসেবে পাওয়া যায় গুগল প্লেস্টোরে।

ডাউনলোড লিংক : http://bit.ly/2xw4MQl

৭ই মার্চের ভাষণ
7th March Speech Analysis নামের অ্যাপটিতে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ তো আছেই, আছে ভাষণটির ইংরেজি অনুবাদও। এ ছাড়া এই ভাষণের লিখিত রূপ পড়াও যাবে অ্যাপটিতে।

ডাউনলোড লিংক : http://bit.ly/3cQkBBn

বঙ্গবন্ধুর উক্তি
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন বক্তব্যে থাকা বিশেষ উক্তিগুলোকে একসঙ্গে পাওয়া যাবে ‘বঙ্গবন্ধুর উক্তি—The Quotes of Bangabandhu’ অ্যাপে।

ডাউনলোড লিংক : http://bit.ly/2w1zsIF

বঙ্গবন্ধু অ্যালবাম
ছেলেবেলায় কিংবা তরুণ বয়সে বঙ্গবন্ধু দেখতে কেমন ছিলেন—এমন প্রশ্নের উত্তর দেবে ‘বঙ্গবন্ধু অ্যালবাম’ অ্যাপটি। ছিমছাম ইউএক্স ডিজাইনের অ্যাপটির একটি মজার দিক হলো ১০ টাকার নোটের ওপর অ্যাপটি ধরলে বঙ্গবন্ধুর ছবিগুলো নিয়ে তৈরি একটি ভিডিও চালু হবে।

ডাউনলোড লিংক : http://bit.ly/2wLobMT

বঙ্গবন্ধু
তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক তথ্য তুলে ধরতে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের অ্যাপটি তৈরি করেছে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। অ্যাপটির নতুন সংস্করণে বঙ্গবন্ধুর ভাষণের রঙিন ভিডিওচিত্র সংযুক্ত করা হয়েছে।

ডাউনলোড লিংক : http://bit.ly/3aRUEj1

কারাগারের রোজনামচা
১৯৫৮ সালের ১২ অক্টোবর থেকে ১৯৬০ সালের ডিসেম্বর এবং ১৯৬৬ থেকে ১৯৬৭ সাল পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘটনাবহুল জেলজীবনচিত্র পাওয়া যাবে ‘কারাগারের রোজনামচা’ বইয়ে। আর ‘কারাগারের রোজনামচা—Karagarer Rojnamcha’ নামের অ্যাপটিতেই পড়া যাবে ঐতিহাসিক এই বইটি।

ডাউনলোড লিংক : http://bit.ly/3aM467K

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads