ঢাকাবুধবার , ১৮ আগস্ট ২০২১

আমরা ২০ বছর আগের তালেবান নই: তালেবানের মুখপাত্র

SK Mohoshin
আগস্ট ১৮, ২০২১ ১১:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

২০ বছর আগের তালেবানের সঙ্গে বর্তমান তালেবানের বড় ধরনের পার্থক্য রয়েছে বলে জানিয়েছেন তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ।

আফগানিস্তান নিয়ন্ত্রণে নেওয়ার দুইদিন পর মঙ্গলবার দেশটিতে প্রথম সংবাদ সম্মেলন করেছে তালেবান। এ সংবাদ সম্মেলনে মুখপাত্র জাবিউল্লাহ ক্যামেরার সামনে প্রথমবারের মতো কথা বলেছেন।

তিনি বলেন, বিশ বছর আগেও আমাদের দেশ মুসলিম রাষ্ট্র ছিল। আজও আছে। কিন্তু অভিজ্ঞতা, পরিপক্কতা এবং দৃষ্টিভঙ্গির বিচারে বিশ বছর আগের তালেবানের সঙ্গে আজকের তালেবানের বিশাল তফাত রয়েছে।

তালেবানের মুখপাত্র বলেন, আমরা এখন যেসব পদক্ষেপ নেব তার সাথে সেসময়কার তফাত রয়েছে। এটা বিবর্তনের ফসল।

তিনি বলেন, আফগানিস্তান যাতে একটা যুদ্ধ ক্ষেত্র বা সংঘাতের দেশ না হয় সেটা আমরা নিশ্চিত করতে চাই। আমাদের বিরুদ্ধে যারা লড়াই করেছে, তাদের সবাইকে আমরা ক্ষমা করেছি। আমরা শত্রুতার অবসান চাই। আমরা ঘরে ও বাইরে কোথাও কোনো শত্রু চাই না। কাবুলে আমরা কোনো বিশৃঙ্খলা চাই না।

তালেবানের মুখপাত্র আরও বলেন, ‘বিশ বছরের সংগ্রামের পর আমরা দেশকে মুক্ত করেছি এবং বিদেশিদের বহিষ্কার করেছি। গোটা জাতির জন্য এটা গর্বের মুহূর্ত।

 

 

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team