ঢাকাবুধবার , ১৮ আগস্ট ২০২১

স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের মৃত্যুদণ্ড বহাল

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ১৮, ২০২১ ২:১২ অপরাহ্ণ
Link Copied!

যশোরের চৌগাছার আব্দুর রাজ্জাককে হত্যার দায়ে স্ত্রী সাবানা খাতুন ও তার প্রেমিক আব্দুল আলিমের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট।

বিচারপতি মো. সহিদুল করিম ও বিচারপতি মো. আক্তারুজ্জামান সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার এই রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আসামিদের পক্ষে ছিলেন আইনজীবী আইনুন্নাহার সিদ্দিকা ও জাহেদ ইকবাল।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ৯ মার্চ রাতে চৌগাছা উপজেলার আজমতপুর গ্রামের আব্দুর রাজ্জাককে গলায় ফাঁস দিয়ে হত্যা করেন তার স্ত্রী সাবানা খাতুন ও স্ত্রীর প্রেমিক আব্দুল আলিম। এ ঘটনায় নিহতের ভাই মিন্টু বাদী হয়ে ১১ মার্চ চৌগাছা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় নিহতের স্ত্রী সাবানা খাতুন ও আব্দুল আলিমকে আসামি করা হয়। আব্দুল আলিমের সঙ্গে সাবানা খাতুনের পরকীয়া সম্পর্ক ছিল। হত্যাকাণ্ডে নিজের জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দিও দেন সাবিনা খাতুন। এরপর ২০১৬ সালের ১৪ মার্চ সাবানা খাতুন ও প্রেমিক আব্দুল আলিমকে ফাঁসির দণ্ড দেন আদালত। যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. শরীফ হোসেন হায়দার এ রায় দেন। পরে বিধি অনুযায়ী আসামিদের মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। এছাড়া নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করেন আসামিরা। এরই ধারাবাহিকতায় আজ উভয় আবেদনের শুনানি নিয়ে রায় দেন হাইকোর্ট।

 

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team