ঢাকারবিবার , ২২ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

পাবনায় অতিরিক্ত ফি আদায়ের অভিযোগে এইচএসসি পরীক্ষার্থীদের বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ

পাবনা প্রতিনিধি
আগস্ট ২২, ২০২১ ৪:৪৮ অপরাহ্ণ
Link Copied!

পাবনার সাঁথিয়া উপজেলার মিয়াপুর হাজী জসিম উদ্দিন কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগে বিক্ষোভ মিছিল ও পাবনা- নগরবাড়ি মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। গতকাল রোববার সকালে কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষা নিয়ে ব্যবসার অভিযোগে এ বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে উক্ত কলেজের এইচএসসি পরীক্ষার্থীরা। তারা কলেজ থেকে বিক্ষোভ মিছিল বের করে মহাসড়কের বনগ্রাম উপস্থিত হয়। সেখানে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন।

এ সময় সড়কের দুইপাশে শত শত যানবাহন আটকা পড়ে। কলেজের শিক্ষার্থী সাওন হোসেন, আকিব হোসেন, তুহিনসহ অনেকেই জানান, কলেজের অধ্যক্ষ মজিবুর রহমানের নির্দেশে আমাদের নিকট থেকে ফরম পূরণ বাবদ ২৪ মাসের বেতন, সেশন, ফি ও অ্যাসাইন্টমেন্ট ফি গ্রহণ করা হচ্ছে। তারা জানান করোনা কালে কলেজ বন্ধ কোন প্রকার অনলাইন ক্লাস না নিয়ে ২৪ মাসের বেতন নিতে চাপ দেওয়া হচ্ছে। এমন কি সকল প্রকার ফি না দিলে ফেল করানোর হুমকী দিচ্ছে শিক্ষকরা।

পরে সংবাদ পেয়ে সাঁথিয়া ও আতাইকুলা থানা পুলিশ ঘটনাস্থলে আসেন। তারা শিক্ষার্থীদের সাথে কথা বলে কলেজে কর্তৃপক্ষের সাথে বৈঠকে বসেন। শিক্ষার্থীদের চাপের মুখে কর্তৃপক্ষ ১২ মাসের বেতন মওকুফ করে দিলে শিক্ষার্থীরা শান্ত হয়।
মিয়াপুর হাজী জসিম উদ্দিন কলেজের অধ্যক্ষ মজিবুর রহমান, জানান, সরকার কর্তৃক নির্দেশে আমরা ২৪ মাসের বেতন চেয়েছি। এখানে অতিরিক্ত কিছু নেওয়া হচ্ছে না।

মিয়াপুর হাজী জসিম উদ্দিন কলেজের সভাপতি সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ জানান, শিক্ষার্থীদের ১২ মাসের বেতন মওকুফ করা হয়েছে।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team