আজ থেকে হাইকোর্টে আগাম জামিন শুনানি শুরু » Itihas24.com
ঈশ্বরদী২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

আজ থেকে হাইকোর্টে আগাম জামিন শুনানি শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক
আগস্ট ২২, ২০২১ ১:৪২ অপরাহ্ণ
Link Copied!

চলতি বছরের এপ্রিলে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বেড়ে যাওয়ায় বন্ধ থাকার পর আজ রোববার থেকে হাইকোর্ট বিভাগে আগাম জামিন আবেদনের ওপর শুনানি শুরু হয়েছে।
গতকাল শনিবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে রোববারের কার্যতালিকা প্রকাশিত হয়। এর আগে, গত মঙ্গলবার প্রধান বিচারপতির নির্দেশে এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছেন সুপ্রিম কোর্ট প্রশাসন।

এতে বলা হয়েছে, স্বাস্থ্যবিধি প্রতিপালন করে এবং প্রয়োজনীয় সুরক্ষামূলক ব্যবস্থা নিয়ে ২২ আগস্ট থেকে হাইকোর্ট বিভাগে সংশ্লিষ্ট ফৌজদারি মোশন বেঞ্চে আগাম জামিন শুনানি গ্রহণ করা হবে। সংশ্লিষ্ট ফৌজদারি মোশন বেঞ্চ শুনানির সময় নির্ধারণ করবেন।

দেশে দ্বিতীয় দফা করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৫ এপ্রিল থেকে সব আদালতে বিচার কাজ সীমিত করা হয়। এ কারণে আর তখন থেকেই আগাম জামিন আবেদনের ওপর শুনানিও বন্ধ হয়ে যায়।

তবে গত ২৯ এপ্রিল হাইকোর্ট বিভাগের একটি বেঞ্চে আগাম জামিন আবেদনের ওপর শুনানির উদ্যোগ নেয়া হয়েছিল। এজন্য ওই দিন কয়েকটি আবেদনও হাইকোর্টের তালিকাভুক্ত করা হয়েছিল। কিন্তু প্রধান বিচারপতি আগাম জামিন আবেদনের ওপর শুনানির এখতিয়ার বন্ধ করে দেন। এরপর থেকে হাইকোর্ট বিভাগের যত বেঞ্চ গঠন করা হয়েছে তার কোনোটিতেই আগাম জামিন আবেদনের ওপর শুনানির এখতিয়ার দেওয়া হয়নি।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads