ঢাকামঙ্গলবার , ৭ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরদীতে প্রাথমিক বিদ্যালয়ের শ্রেনীকক্ষের তালা ও বেড়া ভেঙ্গে চুরি

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ৭, ২০২১ ১২:৫৯ অপরাহ্ণ
Link Copied!

করোনায় দীর্ঘ দিন বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। দীর্ঘ সময় বন্ধ থাকায় ও তদারকির অভাবে অনেক প্রতিষ্ঠানে সৃষ্টি হয়েছে ভুতুরে অবস্থা।

সাম্প্রতিক সময়ে, “করোনা বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান, সন্ধ্যাকালীন সময়ে বসে মাদকের আড্ডা” শিরোনামে বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। তবে তাতে তেমন কোনো টনক নড়ে নি কারো।

তবে এরকমই মাদকসেবীদের আস্তানায় পরিনত হয়েছে পাকশী গাইড ব্যাংকপাড়া প্রাথমিক বিদ্যালয়। পাকশী গাইড ব্যাংকপাড়া প্রাথমিক বিদ্যালয়ের শ্রেনীকক্ষের তালা ও বেড়া ভেঙ্গেছে মাদকসেবীরা। রবিবার (৬ সেপ্টেম্বর) সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদ্যালয়টিতে গিয়ে এ অবস্থা দেখতে পায় বলে জানা গেছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিমন হোসেন জানান,সন্ধ্যাকালীন সময়ে কয়েকদিন শ্রেনীক্ষকের আশেপাশে মাদকসেবীদের আনাগোনা করতে দেখা গেছে। ১২ সেপ্টেম্বর থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলার সংবাদে গতকাল সকালে বিদ্যালয় পরিষ্কার পরিছন্নতার জন্য দেখতে আসি। এসময় শ্রেনীকক্ষের তালা ভাঙ্গা অবস্থায় দেখতে পায়। ভেতরে গিয়ে দেখি অফিসরুমের ফ্যান, শ্রেনীকক্ষের চেয়ার টেবিল ও বই খাতাগুলো চুরি হয়েছে। দরজা- জানাল ভাঙ্গা। একটি শ্রেনীকক্ষের মেঝেতে মাদকের উচ্ছিষ্ট (গাজা সেবনের উপকরন) দেখতে পায়। এতে ধারনা করছি কাজটি মাদকসেবীদের।

বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি তরিকুল ইসলাম ভাদু জানান, পাকশী এলাকায় দীর্ঘদিন সুনামের সাথে শিশুদের প্রাথমিক পাঠদান কার্যক্রম পরিচালনা করে আসছিলো প্রতিষ্ঠানটি। করোনার ছোবলে প্রায় দেড় বছর বন্ধ রয়েছে পাঠদান কার্যক্রম। সাথে সাথে প্রতিষ্ঠান তদারকি কার্যক্রম ও স্থগিত হয়ে যায়। প্রতিষ্ঠান প্রধানের কাছে ঘটনাটি শুনেছি। আমাদের মানসিকতা কতটা খারাপ হলে একটা শিক্ষা প্রতিষ্ঠানে এধরনের কাজ করতে পারি।

বেসরকারি প্রতিষ্ঠান হওয়ায় ও আর্থিক সংকটে বিদ্যালয়ের অবকাঠামো অনুন্নত থাকার কারনে মাদকসেবীরা এধরনের কাজের সুযোগ পেয়েছে বলেও তিনি জানান।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team