রূপপুর পারমাণবিক প্রকল্পে কর্মরত অবস্থায় দুই শ্রমিক নিহত, আহত ২ » Itihas24.com
ঈশ্বরদী২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

রূপপুর পারমাণবিক প্রকল্পে কর্মরত অবস্থায় দুই শ্রমিক নিহত, আহত ২

আরএনপিপি প্রতিবেদক
সেপ্টেম্বর ২০, ২০২১ ৩:২০ অপরাহ্ণ
Link Copied!

ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে কাজ করার সময় প্রকল্পের চুল্লি থেকে ছিটকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। এ সময় অপর দুই শ্রমিক গুরুতর আহত হন।

সোমবার দুপুরে রূপপুর প্রকল্পের অভ্যন্তরে এ ঘটনা ঘটে। দুজনই ওই প্রকল্পে রাশিয়ান ঠিকাদারি প্রতিষ্ঠান রোসেম কোম্পানিতে কর্মরত ছিলেন।

নিহত শ্রমিকরা হলেন-ঈশ্বরদীর পাকশী ইউনিয়নের চর রূপপুর ফটু মার্কেট এলাকার ওয়াছেব আলীর ছেলে মনিরুজ্জামান মনি (৪০) এবং সিরাজগঞ্জের শাহজাদপুরের গাড়াদহ গ্রামের সন্তোষ চন্দ্র সরকারের ছেলে মাধব চন্দ্র সরকার (৪৪)। আহতরা হলেন ঈশ্বরদীর সাঁড়ার আড়মবাড়িয়া গ্রামের দিলিপ চন্দ্রের ছেলে দিনবন্ধ চন্দ্র (৩৩) ও মুন্সিগঞ্জ এলাকার আইনাল হোসেনের ছেলে সিফাত (২৬)।
পুলিশ ও প্রকল্প সূত্র জানায়, রূপপুর প্রকল্পের ২ নং চুল্লিতে নির্মাণ কাজ চলছিল। সেখানে কাজ করার সময় হঠাৎ তিন জন শ্রমিক ছিটকে নিচে পড়ে মারাত্মক আহত হন। প্রকল্পের অন্যান্য শ্রমিকরা তাদের গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মনি ও মাধবকে মৃত ঘোষণা করেন। আহত শ্রমিকদের চিকিৎসার জন্য রাজশাহী নিয়ে যাওয়া হয়েছে।
ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম শামিম বলেন, হাসপাতালে পৌঁছানোর আগেই তাদের দুজন মারা যান।
রূপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতিকুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ তাদের ঈশ্বরদী হাসপাতালে নিয়ে যায়, সেখানে দুজন মারা যায়।
ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads