মারাই গেলেন নেসকোর সেই হেলপার, দুই কর্মকর্তা বরখাস্ত » Itihas24.com
ঈশ্বরদী২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

মারাই গেলেন নেসকোর সেই হেলপার, দুই কর্মকর্তা বরখাস্ত

বিশেষ প্রতিবেদক
ডিসেম্বর ৬, ২০২১ ৮:০৫ অপরাহ্ণ
Link Copied!

মারা গেলেন রাজশাহী নগরীতে বৈদ্যুতিক খুঁটিতে উঠে লাইন সংযোগ কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট আহত হেলপার রেজাউল ইসলাম (৩৮)। ঢাকায় নেয়ার পথে সিরাজগঞ্জে তিনি মারা যান। সোমবার (৬ ডিসেম্বর) দুপুর ২টা নাগাদ সিরাজগঞ্জের খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা গেছেন।

নগরীর বোয়ালিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন বলেন, রোববার বিকেলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হচ্ছিল। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় পথে সিরাজগঞ্জের ওই হাসপাতালে নেয়া হয়। সোমবার দুপুরের দিকে সেখানেই তিনি মারা যান।ওসি আরো বলেন, মরদেহ রাজশাহী নেয়া হচ্ছে। সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য মর্গে নেয়া হবে। এ নিয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।এর আগে গতকাল রোববার (৫ ডিসেম্বর) বেলা পৌনে ১টার দিকে নগরীর পাঠানপাড়া সাব স্টেশন এলাকায় দুর্ঘটনার শিকার হন রেজাউল ইসলাম।তিনি নগরীর চন্দ্রিমা থানা এলাকার মুসরইল এলাকার মো. আলাউদ্দিনের ছেলে। রেজাউল নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) গাড়ির হেলপার। প্রায়ই তাকে বৈদ্যুতিক কাজে পাঠানো হতো। দুর্ঘটনার সময় তার কোনো নিরাপত্তা সরঞ্জাম ছিল না। বাঁশের মই বেয়ে বৈদ্যুতিক খুঁটিতে উঠেছিলেন তিনি।এদিকে, কর্মী মৃত্যুর ঘটনায় নেসকোর দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

নেসকোর প্রধান প্রকৌশলী আব্দুর রশিদ বলেন, ওই দুর্ঘটনার পেছনে দায়িত্বজ্ঞানহীনতার জন্য সহকারী প্রকৌশলী মোজাম্মেল হক এবং সাব স্টেশন পরিচারক সোহাগ মজুমদার সাময়িক বরখাস্ত করা হয়েছে।নির্বাহী প্রকৌশলী মাহমুদুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি বিষয়টি তদন্ত করছে। ৫ দিনের মধ্যে প্রতিবেদন দেবে তদন্ত কমিটি। প্রতিবেদন পেলে ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, বিদ্যুৎস্পৃষ্টে রেজাউলের শরীরে প্রায় ৪০ শতাংশ পুড়ে যায়। খুঁটি থেকে পড়ে শরীরে মারাত্মক জখমও হন। দুর্ঘটনার পর সংশ্লিষ্টদের বরাত দিয়ে ওসি নিবারণ চন্দ্র বর্মন জানিয়েছিলেন, রেজাউল তার কাজ শেষ করে নিচে নামছিলেন। তখন ৩৩ কেভিএ-এর ওপর একটি তার পড়েছিল। পরে নিচে দাঁড়িয়ে থাকা নেসকোর এক কর্মকর্তা তারটি সরিয়ে দিতে বলেন। এসময় রেজাউল আবার ওপরে উঠে জানতে চান সংযোগ লাইন বিচ্ছিন্ন কীনা, তখন ওইকর্মকর্তা জানান লাইন বিচ্ছিন্ন আছে। কিন্তু, রেজাউল তারটি সরাতে গেলেই বিদ্যুস্পৃষ্ট হয়ে নিচে পড়ে যান।

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads