ঢাকারবিবার , ১৯ ডিসেম্বর ২০২১

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে আড়াই হাজার জনকে জরিমানা

বিশেষ প্রতিবেদক
ডিসেম্বর ১৯, ২০২১ ৭:০৪ অপরাহ্ণ
Link Copied!

বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ২ হাজার ৫২৮ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ ৬ লাখ ৪৭ হাজার ৭৫০ টাকা জরিমানা আদায় করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ। শনিবার (১৮ ডিসেম্বর) সকাল থেকে রোববার (১৯ ডিসেম্বর) ভোর পর্যন্ত বেশ কয়েকটি ট্রেন থেকে এসব জরিমানা আদায় করা হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন বিষয়টি করেছেন। তিনি জানান, পাকশী, খুলনা, রাজবাড়ী, শান্তাহার ও জেআরআই পার্বতীপুর, রাজশাহী রুট থেকে ছেড়ে আসা ঢাকাগামী (আপ) এবং ঢাকা থেকে ছেড়ে আসা (ডাউন) ৭৬৩-৭৬৪ নম্বর চিত্রা এক্সপ্রেস ট্রেন, রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকাগামী (আপ) এবং ঢাকা থেকে ছেড়ে আসা (ডাউন) পদ্মা এক্সপ্রেসসহ বেশ কয়েকটি ট্রেনে অভিযান চালানো হয়। বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ২ হাজার ৫২৮ যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ ৩ লাখ ৫১ হাজার ৩৪০ টাকা ও জরিমানা ১ লাখ ৯৭ হাজার ৪১০ টাকা আদায় করা হয়।

এর মধ্যে খুলনায় ২১৭ জনের কাছ থেকে ৭৬ হাজার ৩২০ টাকা, পাকশীতে ১ হাজার ৩২০ জনের কাছ থেকে ৩ লাখ ২৪ হাজার টাকা, রাজবাড়ীতে ৪০০ জনের কাছ থেকে ৮০ হাজার ৫৫০ টাকা, সান্তাহার টিআইসি জেআরআই পার্বতীপুরে ২৪১ জনের কাছ থেকে ৭০ হাজার ৬২০ টাকা জরিমানা আদায় করা হয়। ঈশ্বরদীর টিআইসি ৩৫০ জনের থেকে ৬৭ হাজার ২৬০ টাকা, জেআরআই সান্তাহারে ১৭৩ জনের কাছ থেকে ২৯ হাজার টাকা আদায় করে।
স্টেশনে ব্লক চেকিং করে ট্রেনে ভ্রমণকারীদের টিকিট চেক করা হয়। এ সময় টিকিট দেখাতে না পারায় যাত্রীদের জরিমানা করা হয়। এছাড়া ভবঘুরেদের জন্য মুচলেকা নেওয়া হয়। বিনা টিকিটের যাত্রীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
পশ্চিম রেলওয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা নুরুল আলমের নেতৃত্বে উপস্থিত ছিলেন টিটিইএসআরআই মো. আব্দুল মাবুদ, জুনিয়র টিটি মোহাম্মদ বরকতুল্লাহ আলামিন, জুনিয়র টিটি মো. আব্দুল আলিম বিশ্বাসসহ পশ্চিম রেলওয়ের ভ্রাম্যমাণ দলের সদস্যরা।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team