ঢাকাসোমবার , ২০ ডিসেম্বর ২০২১

রূপপুরের গ্রিন সিটিতে ২০ কোটি ৪২ লাখ টাকায় কেনা হচ্ছে পর্দা-ফার্নিচার

আরএনপিপি প্রতিবেদক
ডিসেম্বর ২০, ২০২১ ৬:৩১ অপরাহ্ণ
Link Copied!

২০ কোটি ৪২ লাখ ২২ হাজার ২৪৩ টাকা ব্যয়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের গ্রিন সিটি আবাসিক কমপ্লেক্সের জন্য আবাসিক অ্যাপ্লায়েন্সেস, ফার্নিচার, পর্দা এবং আনুষঙ্গিক ফিটিংস ক্রয়ে পৃথক তিনটি প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়ালি অর্থনৈতিক বিষয় সংক্রান্ত ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের এ তথ্য জানান।

সভায় অনুমোদিত প্রস্তাবের বিস্তারিত তুলে ধরে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সামসুল আরেফিন জানান, আজ মোট ১৩টি প্রস্তাব আনা হয়েছিল। এছাড়া টেবিলে আরও তিনটিসহ মোট ১৬টি প্রস্তাব উত্থাপন করা হয়। এর মাঝে জনশুমারির প্রস্তাবটি ফিরিয়ে দেওয়া হয়। সভায় মোট ১৫টি প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

অতিরিক্ত সচিব বলেন, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন গণপূর্ত অধিদপ্তর কর্তৃক ঈশ্বরদী, পাবনায় বাস্তবায়নাধীন ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের গ্রিন সিটি আবাসিক কমপ্লেক্সের ফার্নিচারের ফিটিংস ও ফিক্সিং ব্রাদার্স ফার্নিচার লিমিটেডের কাছ থেকে ৯ কোটি ৯৯ লাখ ১ হাজার ২৪৫ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

তিনি জানান, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন গণপূর্ত অধিদপ্তর কর্তৃক ঈশ্বরদী, পাবনায় বাস্তবায়নাধীন ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের গ্রিন সিটি আবাসিক কমপ্লেক্সের জন্য পর্দা এবং আনুষঙ্গিক ফিটিংস এবং ফিক্সিং পণ্য ইউরো এশিয়া ফেল্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কাছ থেকে ৪ কোটি ৬৩ লাখ ২৪ হাজার ৪২৪ টাকায় ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে।

এছাড়া গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন গণপূর্ত অধিদপ্তর কর্তৃক ইশ্বরদী, পাবনায় বাস্তবায়নাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের গ্রিন সিটি আবাসিক কমপ্লেক্স-এ মেসার্স জে. এ.পি ট্রেডিংয়ের কাছ থেকে ৫ কোটি ৭৯ লাখ ৯৬ হাজার ৫৭৪ টাকায় প্রকল্পের আবাসিক অ্যাপপ্লায়েন্সেস সরবরাহের ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team