নিবন্ধনবিহীন আইপিটিভি বন্ধে জেলা প্রশাসকদের প্রতি নির্দেশঃ তথ্যমন্ত্রীর » Itihas24.com
ঈশ্বরদী২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

নিবন্ধনবিহীন আইপিটিভি বন্ধে জেলা প্রশাসকদের প্রতি নির্দেশঃ তথ্যমন্ত্রীর

বিশেষ প্রতিবেদক
জানুয়ারি ২০, ২০২২ ৬:২৬ অপরাহ্ণ
Link Copied!

নিবন্ধনবিহীন আইপিটিভি বন্ধ করতে জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. হাছান মাহমুদ।
বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের শেষদিনের প্রথম অধিবেশন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।
ড. হাছান মাহমুদ বলেন, দেশে যেসব ইউটিউব চ্যানেল ও নিবন্ধনবিহীন আইপিটিভিতে সংবাদ প্রচার করা হয় সেগুলো বন্ধে সব জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়েছে। সম্প্রচার নীতিমালা অনুযায়ী তারা এসব সংবাদ প্রচার করতে পারে না। কিন্তু কোনো কোনো জায়গায় এখনো আইপিটিভির মাধ্যমে সংবাদ প্রচার করা হয়, যা বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে। ইউটিউবের মাধ্যমেও সংবাদের বুলেটিন প্রচার করা হয়। এটিও সম্প্রচার নীতিমালার পরিপন্থী। তাই এ ব্যাপারেও কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।
তিনি বলেন, গত বছর থেকে তারা (জেলা প্রশাসক) যেভাবে ক্লিন ফিড বাস্তবায়নের জন্য মোবাইল কোর্ট পরিচালনা করে আসছে, তা প্রশংসার। গত বছরের ১ অক্টোবর থেকে ক্লিন ফিড বাস্তবায়ন করা হয়েছে। এখনো তাদের এ ব্যাপারে নজর রাখতে বলা হয়েছে। যারা কেবল নেটওয়ার্ক প্রচার করেন, তারা যেন স্থানীয়ভাবে টেলিভিশন চ্যানেল হিসেবে কোনো অনুষ্ঠান প্রচার না করেন সেই ব্যাপারে সজাগ থাকতে বলেছি।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads