ঢাকারবিবার , ৯ জানুয়ারি ২০২২

রাজশাহী সহ চার শিক্ষা বোর্ডের অডিট আপত্তি দ্রুত নিষ্পত্তির সুপারিশ

বিশেষ প্রতিবেদক
জানুয়ারি ৯, ২০২২ ৮:২৭ অপরাহ্ণ
Link Copied!

সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় ডাক, টেলিযোগাযোগ বিভাগ ও ৫টি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের ২০১৬-২০১৭ অর্থ বছরের অডিট আপত্তি দ্রুত নিষ্পত্তির সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি মো. রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে রোববার সংসদ সচিবালয়ে কেবিনেট কক্ষে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
সভায় কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মো. আব্দুস শহীদ, আহসানুল ইসলাম টিটু এবং বেগম ওয়াসিকা আয়শা খান অংশগ্রহণ করেন। সভায় সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ৬০তম বৈঠকের সিদ্ধান্ত নিশ্চিত করা হয়।
সভায় ডাক, টেলিযোগাযোগ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক অডিট অধিদফতর ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক, টেলিযোগাযোগ বিভাগের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ কেবল শিল্প লিমিটেডের ২০১৬-২০১৭ অর্থ বছরের ফাইন্যান্সিয়াল অডিট সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের বার্ষিক অডিট রিপোর্ট ২০১৭-২০১৮ এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং- ১, ২, ৩, ৪, ৫ ও ৬ নিয়ে বিস্তারিত আলোচনা হয়।
স্থানীয় ও রাজস্ব অডিট অধিদফতর (বর্তমানে শিক্ষা অডিট অধিদফতর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন ৫টি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড (ঢাকা, কুমিল্লা, রাজশাহী, যশোর ও দিনাজপুর) এর ২০১৬-২০১৭ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের বার্ষিক অডিট রিপোর্ট ২০১৭-২০১৮ এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং- ১, ২, ৩, ৪, ৫, ৬, ৭ ও ৮ নিয়েও বৈঠকে বিস্তারিত আলোচনা হয়।
সভায় উত্থাপিত অডিট আপত্তির পর্যালোচনা ও বিশ্লেষণপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।
সভায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, বাংলাদেশ কেবল শিল্প লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ড ও মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team