ঢাকাসোমবার , ১০ জানুয়ারি ২০২২

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং করোনায় আক্রান্ত

বিশেষ প্রতিবেদক
জানুয়ারি ১০, ২০২২ ৫:৪৪ অপরাহ্ণ
Link Copied!

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সোমবার এক টুইট বার্তায় ভারতের এই প্রতিরক্ষামন্ত্রী করোনা আক্রান্ত হওয়ার খবর দিয়েছেন। বর্তমানে তিনি বাড়িতে আইসোলেশনে আছেন বলে জানিয়েছেন।
দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জ্যেষ্ঠ এই নেতা বলেছেন, করোনার মৃদু উপসর্গ রয়েছে তার।
টুইটে রাজনাথ সিং বলেন, ‘আজ আমি করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছি। শরীরে মৃদু উপসর্গ রয়েছে। বর্তমানে আমি হোম কোয়ারেন্টাইনে আছি। সম্প্রতি যারা আমার সংস্পর্শে এসেছিলেন আমি তাদেরকে আইসোলেশনে যাওয়ার এবং করোনা পরীক্ষার অনুরোধ করছি।’
এদিকে, সোমবারও ভারতে রেকর্ড এক লাখ ৭৯ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। বর্তমানে দেশটিতে করোনা শনাক্তের হার ১৩ দশমিক ২৯ শতাংশ। প্রায় ১০ দিন আগেও ভারতে দৈনিক করোনা শনাক্তের সংখ্যা ছিল ১০ থেকে ১৫ হাজার। করোনাভাইরাসের তৃতীয় ঢেউয়ের মুখোমুখি হওয়ায় দেশটিতে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে।
গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র রাজধানী দিল্লিতেই ২২ হাজার ৭৫১ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। দিল্লিতে করোনায় আক্রান্তের হার ২৩ শতাংশে পৌঁছেছে।
দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ভারতে করোনাভাইরাস সংক্রমণের উল্লম্ফনের পেছনে উদ্বেগজনক ভ্যারিয়েন্ট ওমিক্রন ভূমিকা রাখছে। তবে দেশজুড়ে করোনার আরেক অতি-সংক্রামক ধরন ডেল্টারও আধিপত্য চলছে।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team