৩১ জানুয়ারির মধ্যে টিকা পাবে ১২-১৮ বছর বয়সী সব শিক্ষার্থীঃ শিক্ষামন্ত্রী » Itihas24.com
ঈশ্বরদী২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

৩১ জানুয়ারির মধ্যে টিকা পাবে ১২-১৮ বছর বয়সী সব শিক্ষার্থীঃ শিক্ষামন্ত্রী

বিশেষ প্রতিবেদক
জানুয়ারি ১০, ২০২২ ৯:০২ অপরাহ্ণ
Link Copied!

আগামী ৩১ জানুয়ারির মধ্যে ১২ থেকে ১৮ বছর বয়সী সব শিক্ষার্থীকে করোনার এক ডোজ করে টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।
আজ সোমবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, হঠাৎ করেই করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী। আমরা ভেবেছিলাম মার্চ মাসের দিকে সংক্রমণ বাড়বে। কিন্তু ডিসেম্বরের শেষে সংক্রমণ বেড়ে গেছে।
১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের সংখ্যা ১ কোটি ১৬ লাখ ২৩ হাজার ৩২২ জন। এদের মধ্যে ৪৪ লাখ প্রথম ডোজ টিকা পেয়েছে। ৪ লাখ ১৯ হাজার ৫৫৪ দ্বিতীয় ডোজ টিকা পেয়েছে। মোট ৪৮ লাখ ১৯ হাজার ৫৫৪ জন শিক্ষার্থী করোনার টিকা পেয়েছে। ৭৫ লাখ ৫৪ হাজার ৬০৬ জন শিক্ষার্থী করোনার কোনো টিকা পায়নি।
দেশের ৩৯৭টি উপজেলায় ১৫ জানুয়ারির মধ্যে ১২-১৮ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া শেষ করতে পারবে জানিয়ে দীপু মনি বলেন, ‘বাকি উপজেলাগুলোতে আগামী ৩১ জানুয়ারির মধ্যে টিকা দেওয়া শেষ করতে পারব। ৩১ জানুয়ারির মধ্যে সব শিক্ষার্থীর প্রথম ডোজ শেষ করতে পারব।’
স্কুলের আইডির পাশাপাশি শিক্ষার্থী হিসেবে যে কোনো প্রমাণ দেখাতে পারলে টিকা দেওয়া হবে বলে জানান দীপু মনি। তিনি বলেন, ‘স্কুল থেকে শিক্ষার্থীদের টিকা নিতে নিয়ে গেলে তো সমস্যা নেই।’

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads