ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকামঙ্গলবার , ১১ জানুয়ারি ২০২২

রেললাইনে আছড়ে পড়লো বিমান, ট্রেনের আঘাতে চূর্ণ-বিচূর্ণ

বিশেষ প্রতিবেদক
জানুয়ারি ১১, ২০২২ ৩:০২ অপরাহ্ণ
Link Copied!

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলসের সেসনায় উড্ডয়নের পরপরই ছোট একটি বিমান রেললাইনে আছড়ে পড়ার পর পুলিশের তৎপরতায় অল্পের জন্য বেঁচে গেছেন পাইলট। কিন্তু দ্রুত গতিতে ছুটে আসা ট্রেনের আঘাতে চূর্ণ-বিচূর্ণ হয়ে গেছে বিমান।
রোববার এ লোমহর্ষক দুর্ঘটনা ঘটে। প্যাসোইমা থেকে বিমানটি উড্ডয়নের পরপরই সেটি সেসনা রেললাইনে বিধ্বস্ত হয়।
পুলিশ কর্মকর্তারা যখন বিমানের পাইলটের আসনে বসা ব্যক্তিকে টেনে বের করে আনার চেষ্টা করেন, তখন দ্রুতগতিতে ছুটে আসা ট্রেনটি মাত্র অল্প কয়েক ফুট দূরে ছিল। রক্তাক্ত পাইলটকে বের করার সঙ্গে সঙ্গে বিমানটি ট্রেনের আঘাতে ধ্বংস হয়ে যায়।
স্থানীয়রা জানান, বিমানটির উড্ডয়নে ব্যর্থ হলে একটি জংশনের রেল ট্রাকে আছড়ে পড়ে। পাইলটকে পুলিশ কর্মকর্তারা রক্ষা করার মাত্র কয়েক সেকেন্ড আগে ট্রেনটি বিমানে আঘাত হানে।
বিধ্বস্ত বিমানের আহত পাইলটকে হাসপাতালে ভর্তি করা হলেও বর্তমানে তার অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে এই দুর্ঘটনায় ট্রেনের কেউ আহত হননি। উদ্ধারের এই ভিডিও এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। উদ্ধারকারীদের সাহসিকতার প্রশংসা করে টুইট করেছে লস অ্যাঞ্জেলস পুলিশ।
এছাড়া যুক্তরাষ্ট্রের টেক্সাসের কয়েকটি শহরে পরপর দুটি টর্নেডোর আঘাতে লণ্ডভণ্ড হয়ে গেছে। ঝড়ো হাওয়া আর বৃষ্টিপাতের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে বহু ঘরবাড়ি ও রাস্তাঘাট। এতে পুরোপুরি ভেঙে পড়েছে দুটি শহরের মধ্যে যোগাযোগ ব্যবস্থা।
স্থানীয় সময় শনি ও রোববার টেক্সাসের কয়েকটি শহরে আঘাত হানে কমপক্ষে দুটি টর্নেডো। স্থানীয় আবহাওয়া অফিস জানায়, আঘাত হানা টর্নেডোর একটিতে বাতাসের গতি ছিল ঘণ্টায় সর্বোচ্চ ১৮০ কিলোমিটার, অন্যটিতে প্রায় ১১৫ কিলোমিটার।
টর্নেডোর আঘাতে মুহূর্তেই লণ্ডভণ্ড হয়ে যায় হিউস্টন, লিবার্টি, ও হ্যারিস শহরের বহু ঘরবাড়ি। রাস্তায় গাছ পড়ে বন্ধ হয়ে গেছে কয়েকটি এলাকার যোগাযোগ ব্যবস্থা। এতে চরম দুর্ভোগে পড়েছেন স্থানীয় বাসিন্দারা।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team
AllEscort