ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও নবায়নে লাগবে ডোপটেস্ট সনদ » Itihas24.com
ঈশ্বরদী২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও নবায়নে লাগবে ডোপটেস্ট সনদ

বিশেষ প্রতিবেদক
জানুয়ারি ১৩, ২০২২ ৮:১৯ অপরাহ্ণ
Link Copied!

প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নকল্পে আগামী ৩০ জানুয়ারি থেকে পেশাদার মোটরযান চালকদের ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও নবায়নকালে প্রার্থীর আবেদনপত্রের সাথে সরকারি হাসপাতাল কর্তৃক সম্পাদিত ডোপটেস্ট রিপোর্ট দাখিল করতে হবে।
বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) থেকে বুধবার (১২ জানুয়ারি) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।
এতে বলা হয়েছে, ডোপটেস্ট রিপোর্ট/সনদ পজিটিভ হলে (মাদক সেবনের আলামত পাওয়া গেলে) বা এতে কোনো বিরূপ মন্তব্য থাকলে সেক্ষেত্রে পেশাদার ড্রাইভিং লাইসেন্স ইস্যু/নবায়ন করা যাবে না। এই ডোপটেস্ট সারাদেশে সকল পর্যায়ের সরকারি হাসপাতালে এবং ঢাকা মহানগরীর ক্ষেত্রে ৬টি প্রতিষ্ঠানে করা যাবে।
ঢাকা মহানগরীর ৬টি প্রতিষ্ঠান হলো- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতাল, ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার, জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতাল, জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর), কুর্মিটোলা জেনারেল হাসপাতাল।
পেশাদার মোটরযান চালকদের ডোপটেস্ট করার জন্য বিআরটিএর সংশ্লিষ্ট সার্কেল অফিস হতে সংশ্লিষ্ট হাসপাতাল/প্রতিষ্ঠানের নিকট নির্ধারিত ফরমে (পরিশিষ্ট-গ) অনুরোধ জানিয়ে পত্র প্রেরণ করতে হবে।
ডোপটেস্ট সম্পাদনকারী হাসপাতাল/প্রতিষ্ঠান কর্তৃক ডোপটেস্ট রিপোর্ট/সনদ অনলাইনে (ই-মেইল/ইলেকট্রনিক পদ্ধতি) সংশ্লিষ্ট বিআরটিএ’র সহকারী পরিচালক (ইঞ্জি.)/লাইসেন্সিং কর্তৃপক্ষের নিকট প্রেরণ করবে এবং মূলকপি প্রার্থীর নিকট হস্তান্তর করবে।
প্রার্থী উক্ত ডোপটেস্ট রিপোর্ট/সনদ পেশাদার ড্রাইভিং লাইসেন্স ইস্যু/নবায়নকালে আবেদনপত্রের সাথে সংযুক্ত করে দাখিল করবেন। বিআরটিএর সংশ্লিষ্ট সহকারী পরিচালক (ইঞ্জি.)/লাইসেন্সিং কর্তৃপক্ষ ডোপটেস্ট রিপোর্ট/সনদ অনলাইনে যাচাইপূর্বক পরবর্তী প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করবে।
এ বিষয়ে বিআরটিএর সংশ্লিষ্ট বিভাগীয় উপপরিচালক (ইঞ্জি) এবং সহকারী পরিচালকগণ (ইঞ্জি.) ডোপটেস্ট সম্পাদনকারী সংশ্লিষ্ট হাসপাতাল/প্রতিষ্ঠানের সাথে সমন্বয় করবে।

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads