ঢাকাশুক্রবার , ১৪ জানুয়ারি ২০২২

মাঝরাতে হাসপাতালে আগুন, আতঙ্কে রাস্তায় রোগীরা

বিশেষ প্রতিবেদক
জানুয়ারি ১৪, ২০২২ ১১:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

বরগুনা জেনারেল হাসপাতালে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এতে কেউ হতাহত না হলেও তাড়াহুড়ো করে নামতে গিয়ে আহত হয়েছেন অনেকে। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে।
রোগীরা জানায়, রাত দেড়টার দিকে সব রোগী ঘুমাচ্ছিল। হঠাৎ বিকট শব্দে তাদের ঘুম ভেঙে যায় এবং চারপাশে ধোঁয়া দেখতে পায়। এ সময় হাসপাতালের কর্তব্যরত নার্স ও চিকিৎসকরা রোগীদের দ্রুত নিচে নামতে বলেন। হাসপাতালের দ্বিতীয় তলায় ভর্তি সব রোগী বেড থেকে বেরিয়ে রাস্তায় আশ্রয় নেয়। তাড়াহুড়ো করে নামতে গিয়ে অনেকে আহত হন।
রোগীর স্বজন মাহতাবউদ্দিন বলেন, আমার ছোট ভাইয়ের টাইফয়েড। সে পুরুষ ওয়ার্ডে ভর্তি। আমি আজ তার সঙ্গে ছিলাম। আমরা ঘুমাচ্ছিলাম। মানুষের ডাকাডাকিতে ঘুম ভেঙে গেলে দেখি আশপাশে ধোঁয়া এবং পোড়া গন্ধ। পরে দ্রুত ভাইকে নিয়ে হাসপাতালের সামনের রাস্তায় গিয়ে দাঁড়াই।
রোগী ছবি রানী বলেন, আমার শরীর দুর্বল। তাই হাসপাতালে ভর্তি হয়েছি বিকেলে। রাতে ডাক্তার স্যালাইন লাগিয়ে দিলে আমি ঘুমিয়ে পড়ি। ঘুম ভেঙে দেখি সবাই ছোটাছুটি করছে। তখন স্যালাইন খোলার জন্য নার্সদের ডাকতে থাকি। তবে কেউ আসেনি। তাই স্যালাইন লাগানো অবস্থায় সামনের রাস্তায় গিয়ে উঠি। সেখানে আরও অনেক মানুষ ছিল।
বরগুনা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হারুনর রশিদ বলেন, খবর পেয়ে আমি তাৎক্ষণিক হাসপাতালে যাই। তারপর বিদ্যুৎ বিভাগকে ঘটনাটি জানালে তারা এই এলাকার বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়। এখন পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক রয়েছে।
এ বিষয়ে কথা বলতে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব হোসেনকে একাধিকবার ফোন করলেও তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team