উৎসবমুখর পরিবেশে চলছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ভোটগ্রহণ » Itihas24.com
ঈশ্বরদী২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

উৎসবমুখর পরিবেশে চলছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ভোটগ্রহণ

বিশেষ প্রতিবেদক
জানুয়ারি ১৬, ২০২২ ১১:১২ পূর্বাহ্ণ
Link Copied!

উৎসবমুখর পরিবেশে প্রচার-প্রচারণা শেষে শুরু হয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ভোটগ্রহণ। রাজনৈতিক অঙ্গনে আলোচনার কেন্দ্রে থাকা এ সিটিতে এবারও ভোটের লড়াইয়ে বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভীর মূল প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার।
রোববার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটের প্রথম এক ঘণ্টায় (সকাল ৯টা ১০ মিনিট পর্যন্ত) আইভীর কেন্দ্র ১৬ নম্বর ওয়ার্ডের শিশুবাগ বিদ্যালয়ে চার শতাংশ ভোট কাস্ট হয়েছে।
এ বিদ্যালয়টিতে দুটি কেন্দ্র রয়েছে। এর মধ্যে নারী কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা নারায়ণ চন্দ্র মন্ডল ভোট শুরুর প্রথম ঘণ্টা শেষে বলেন, নারীদের আঙুলের ছাপ মেলাতে কিছুটা দেরি হচ্ছে। তবে কেন্দ্রে প্রচুর ভোটার উপস্থিতি রয়েছে।
তিনি বলেন, তার কেন্দ্রে মোট ভোটার দুই হাজার ৬৮ জন। এর মধ্যে এক নম্বর বুথে ভোট দিয়েছেন ১২ জন, দুই নম্বর বুথে ১৮ জন, তিন নম্বর বুথে ২১ জন, চার নম্বর বুথে ১৮ জন ও পাঁচ নম্বর বুথে ১৩ জন।
সকাল সাড়ে ৯টায় এ কেন্দ্রে মেয়র প্রার্থী সেলিনা হায়াত আইভির ভোট দেওয়ার কথা রয়েছে। তবে নয়টা ৪০ মিনিট পর্যন্ত তিনি কেন্দ্রে আসেননি। তার বাসা কেন্দ্রের পাশেই।
এদিকে সকাল সাড়ে ৮টায় নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল (এমএ) মাদরাসা কেন্দ্রে ভোট দিয়ে তৈমূর আলম খন্দকার সাংবাদিকদের জানিয়েছেন, ভোট সুষ্ঠু হলে তিনি লক্ষাধিক ভোটের ব্যবধানে বিজয়ী হবেন।
নাসিক নির্বাচনের তফসিল ঘোষণার পর টানা ১৮ দিন মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা বড় কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটের প্রচারণা চালিয়েছেন। এ সিটি করপোরেশনে মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন এবং নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৪ জন।
নাসিক নির্বাচনে এবার মেয়র পদে ৭ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ভোটে লড়ছেন ১৪৮ জন। মোট ভোটকেন্দ্র রয়েছে ১৯২টি।

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads