২ সপ্তাহ পেছাতে পারে বইমেলা » Itihas24.com
ঈশ্বরদী১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

২ সপ্তাহ পেছাতে পারে বইমেলা

বিশেষ প্রতিবেদক
জানুয়ারি ১৬, ২০২২ ১:০৭ অপরাহ্ণ
Link Copied!

এবারের অমর একুশে বইমেলা আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে পারে বলে জানা গেছে। চলমান করোনা পরিস্থিতির কারণে ২ সপ্তাহ পিছিয়ে যেতে পারে।
মেলার আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা রোববার দুপুরে জাগো নিউজকে বলেন, ‘অফিসিয়ালি এখনো চিঠি হাতে পাইনি। দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে মেলা শুরুর সিদ্ধান্ত হয়েছে বলে শুনেছি। চিঠি হাতে এলেই সবাইকে জানানো হবে।’
সংস্কৃতি বিষয়ক সচিব মো. আবুল মনসুর জাগো নিউজকে বলেন, ‘বিকেলের মধ্যে সিদ্ধান্ত জানানো হবে। সেটি বাংলা একাডেমি থেকে জানা যাবে।’
প্রতিবছর ১ ফেব্রুয়ারি বইমেলা শুরু হলেও গতবছর ১৮ মার্চ শুরু হয়েছিল। ওইদিন বিকেল ৩টায় গণভবন থেকে ভার্চুয়ালি বইমেলা উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার উদ্বোধনের পরই মেলা উন্মুক্ত হয় সবার জন্য। সেই মেলা চলার কথা ছিল ১৪ এপ্রিল পর্যন্ত। কিন্তু করোনার প্রকোপে নির্ধারিত সময়ের দুদিন আগেই শেষ হয় বইমেলা।
এবছরও করোনা পরিস্থিতির কারণে নির্ধারিত সময়ের ২ সপ্তাহ পর বইমেলা শুরু করার সিদ্ধান্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পাঠানো চিঠি হাতে পেলেই বাংলা একাডেমি বিষয়টি নিশ্চিত করবে।

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads