ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকামঙ্গলবার , ১৮ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পাবলিক পরীক্ষার জন্য আলাদা কেন্দ্র স্থাপনের প্রস্তাব

বিশেষ প্রতিবেদক
জানুয়ারি ১৮, ২০২২ ৯:২৩ অপরাহ্ণ
Link Copied!

পাবলিক পরীক্ষা পরিচালনার জন্য উপজেলা সদরে আলাদাভাবে পরীক্ষা কেন্দ্র হিসেবে ভবন নির্মাণের প্রস্তাব করা হয়েছে। আলাদা ভবন নির্মাণ করা হলে পাবলিক পরীক্ষার সময় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ না রেখে ক্লাস চালু রাখা যাবে। এছাড়া প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় এসব ভবন ব্যবহার করা যাবে।
একইসঙ্গে কারিগরি শিক্ষার প্রসারের সব বিভাগীয় শহরে শিক্ষাবোর্ড নির্মাণ, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যক্ষ ও প্রধান শিক্ষক নিয়োগ পুল গঠন, শিক্ষাপ্রতিষ্ঠানের লেনদেন ব্যাংকের মাধ্যমে সম্পন্ন করা এবং উপজেলা পর্যায়ে মাধ্যমিক শিক্ষা কমিটি গঠনের প্রস্তাব করেছেন জেলা প্রশাসকরা।
মঙ্গলবার (১৮ জানুয়ারি) জেলা প্রশাসক সম্মেলনে এসব প্রস্তাব তুলে ধরনের তারা। এ সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীসহ শিক্ষা সংক্রান্ত তিন বিভাগের সচিব ও অধিদপ্তরের মহাপরিচালকরা উপস্থিত ছিলেন। তাদের হাতে এসব সুপারিশ তুলে দেওয়া হয়েছে।
পাবলিক পরীক্ষার জন্য আলাদা কেন্দ্র স্থাপন-
সম্মেলন সূত্রে জানা গেছে, মানিকগঞ্জ, মাদারীপুর, ঢাকা, খুলনা, নড়াইল ও নেয়াখালী জেলা প্রশাসকরা পাবলিক পরীক্ষা আয়োজনে উপজেলা সদরে আলাদা ভবন নির্মাণ করার প্রস্তাব করেছেন। তার কারণ বলা হয়েছে, পাবলিক পরীক্ষা পরিচালনার জন্য বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কেন্দ্র স্থাপন করায় সেসব প্রতিষ্ঠানে দীর্ঘদিন ক্লাস বন্ধ থাকে। পরীক্ষার কারণে বন্ধ থাকায় শিক্ষার্থীদের পড়ালেখা বিঘ্নিত হয়। আলাদাভাবে পরীক্ষাকেন্দ্র নির্মাণ করা হলে ছাত্র-ছাত্রীরা নিয়মিত ক্লাস করতে পারবে। এছাড়া প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় ভবনটি ব্যবহার করা সম্ভব হবে।

 

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team
AllEscort