ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকামঙ্গলবার , ১৮ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ভাঙ্গুড়ায় শারীরিক প্রতিবন্ধকতা জয় করে শিলা এখন কলেজের পথে

বিশেষ প্রতিবেদক
জানুয়ারি ১৮, ২০২২ ১০:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

শারীরিক প্রতিবন্ধকতা জয় করে শিলা পারভীন এখন কলেজের উচ্চ শিক্ষার জন্য পা বাড়িয়েছে। এক্ষেত্রে শারীরিক প্রতিবন্ধি তাকে বাধার সৃষ্টি করে দমিয়ে রাখতে পারেনি। সে একা ঠিক মতো চলতে পারেন না। কখনো লাঠি ভর করে কখনো বাবার হাত ধরে চলতে হয় তাকে। এভাবেই এবছর এসএসসি পাশ করে কলেজে ভর্তি হতে চলেছে শিলা।
শিলা পারভীন। বয়স ষোলোর কাছাকাছি। দু পায়ে ঠিক মতো চলার শক্তি পায় না। কখনো লাঠি ভর দিয়ে বা কখনো বাবা-মার হাত ধরে পথ চলতে হয়। জন্মের পর থেকেই তার দুপায়ে পরিপূর্ণ শক্তি পায় না।
পাবনার ভাঙ্গুড়া উপজেলার পারভাঙ্গুড়া ইউনিয়নের কাশিপুর পশ্চিম পাড়ার মো. আজাহার আলীর মেয়ে। কিন্তু তার এই শারীরিক প্রতিবন্ধকতা তার জীবন চলার পথে বাধা সৃষ্টি করতে পারেনি। প্রাথমিকের গন্ডি পেরিয়ে যথারীতি মাধ্যমিকের শিক্ষা শেষে করে সে ২০২১ সালের এসএসসি পরীক্ষায় পাশ করেছে।
২০২১-২০২২ শিক্ষা বর্ষে কলেজে ভর্তির জন্য পা বাড়িয়েছে সে। পিতার হাত ধরে , লাঠি হাতে নিয়ে শক্ত মনোবল নিয়ে কলেজে ভর্তি হতে বেড়িয়েছে। পিতা আজাহার আলীও তার প্রতিবন্ধি মেয়ের পাশে থেকে যুগিয়ে যাচ্ছেন সাহস ও মনোবল। তার শিক্ষা অর্জনের এ অদম্য ইচ্ছা হতে পারে অন্যের অনুপ্রেরণা।
প্রতিবন্ধি শিলার পিতা আজাহার আলী বলেন, একা একা লাঠি নিয়ে কোন রকমে চলতে পারলেও মাঝে মধ্যে মাটিতে লুটিয়ে পড়ে যায়। তবে আবার উঠে চলতে হয়। সে কারণে ওর (শিলা পারভীন) এর পাশে থাকতে হয়। সে এবার কলেজে ভর্তি হবে।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team