ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকাসোমবার , ২৪ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পদ্মা নদীর বুকে সেই রাস্তা অপসারণ করলো প্রশাসন

বিশেষ প্রতিবেদক
জানুয়ারি ২৪, ২০২২ ১:১১ অপরাহ্ণ
Link Copied!

ইটভাটায় অবৈধ মাটি পরিবহনে পাবনায় পদ্মা নদীর বুক চিরে তৈরি করা রাস্তা অপসারণ করেছে প্রশাসন।
রবিবার সকালে সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের চরভবানীপুর গ্রামে রাস্তা কেটে নদীর প্রবাহে বাধা অপসারণ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা।
এ সময় অবৈধ মাটি উত্তোলনে ব্যবহৃত একটি এস্কেভেটর (ভেকু) আটক করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার জানান, হেমায়েতপুর এলাকায় চর ভবানীপুর আশ্রয়ণ প্রকল্পের পাশের চর থেকে একটি চক্র ইটভাটার জন্য মাটি কেটে নেয়। মাটি পরিবহনের জন্য তারা পদ্মা নদী ভরাট করে রাস্তাও তৈরি করেছিল।
বিষয়টি প্রশাসনের নজরে আসায় স্থানীয় গ্রামপুলিশের সহায়তায় মাটি কেটে নদীর প্রবাহের প্রতিবন্ধকতা অপসারণ করা হয়েছে।
ইউএনও আরও জানান, বারবার সতর্ক করার পরেও চরের জমি থেকে ইটভাটা মালিকরা অবৈধ মাটিকাটা বন্ধ করেননি। রবিবার সকালে জেলা পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে অবৈধ মাটি কাটায় ব্যবহৃত একটি এস্কেভেটর আটক করে নিষ্ক্রিয় করা হয়েছে। ঘটনায় জড়িতরা প্রশাসনের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় তাদের ভ্রাম্যমাণ আদালতে শাস্তি দেয়া সম্ভব হয়নি। তবে, চক্রটির বিরুদ্ধে প্রশাসনের নজরদারি অব্যাহত থাকবে।
ইউএনও বলেন, কেবল চরভবনীপুরই নয় নদী তীরবর্তী যেকোনো এলাকায় অবৈধ মাটি উত্তোলনের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। এ বিষয়ে তথ্য দিয়ে সহায়তার জন্য স্থানীয়দের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।
সম্প্রতি, পাবনা সদরের হেমায়েতপুর ইউনিয়নের চর ভগীরথপুর গ্রামে আশ্রয়ণ প্রকল্পের পার্শবর্তী পদ্মার শাখা নদীতে এস্কেভেটর (স্থানীয় নাম ভেকু গাড়ি) দিয়ে মাটি কেটে নদী ভরাট করে রাস্তা তৈরি করে এএমবি ইট ভাটার মালিক জুয়েল প্রামাণিক ও এএইচজি ইট ভাটা মালিক মো. আলাল প্রামাণিকের নেতৃত্বে একটি চক্র। এতে বিপাকে পড়ে স্থানীয় কৃষক ও মৎস্যজীবীরা ।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team