আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলে ৪ চমক » Itihas24.com
ঈশ্বরদীসোমবার, ১৪ ফেব্রুয়ারি ২০২২
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর


আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলে ৪ চমক

বিশেষ প্রতিবেদক
ফেব্রুয়ারি ১৪, ২০২২ ৭:৩৭ অপরাহ্ণ
Link Copied!

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তামিম ইকবালের নেতৃত্বে এই দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন দুইজন। তবে অনভিষিক্ত ক্রিকেটার রয়েছেন ৪ জন।
টেস্ট ক্রিকেটে ভালো করার পাশাপাশি চলতি বিপিএলেও নিজের সামর্থ্যের প্রমাণ দিয়ে ওয়ানডে দলে ডাক পেয়েছেন তরুণ মাহমুদুল হাসান জয়। ডানহাতি পেসার এবাদত হোসেনকেও প্রথমবারের মতো নেওয়া হয়েছে দলে। এছাড়া অনভিষিক্ত হিসেবে আছেন নাসুম আহমেদ ও ইয়াসির আলি রাব্বি।

গত বছরের জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে সবশেষ ওয়ানডে খেলেছে বাংলাদেশ দল। সেই সফরের ওয়ানডে স্কোয়াড ছিল ১৭ জনের। এবার ঘরের মাঠের সিরিজের জন্য দল দেওয়া হয়েছে ১৫ জনের। সবশেষ দল থেকে বাদ দেওয়া হয়েছে ৭ জনকে, নেওয়া হয়েছে ৫ জনকে।
জিম্বাবুয়ে সফরের সেই দল থেকে বাদ পড়া ৭ ক্রিকেটার হলেন নাইম শেখ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, নুরুল হাসান সোহান ও মোহাম্মদ মিঠুন।

তাদের জায়গায় আসা ৫ জন হলেন নাজমুল হোসেন শান্ত, এবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলি চৌধুরী ও মাহমুদুল হাসান জয়। এই পাঁচজনের মধ্যে শুধুমাত্র নাজমুল শান্তর ওয়ানডে অভিষেক হয়েছে। বাকি চারজনই অনভিষিক্ত।
চলতি বিপিএল শেষে আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে আফগানিস্তানের বিপক্ষে এই ওয়ানডে সিরিজ। পরের দুই ম্যাচ হবে ২৫ ও ২৮ ফেব্রুয়ারি। বিশ্বকাপ সুপার লিগের অন্তর্ভুক্ত এই সিরিজের সবগুলো ম্যাচই হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।
আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলি চৌধুরী ও মাহমুদুল হাসান জয়।
আফগানিস্তান সিরিজের পূর্ণাঙ্গ সূচি

প্রথম ওয়ানডে – ২৩ ফেব্রুয়ারি, চট্টগ্রাম (বেলা ১১টা)
দ্বিতীয় ওয়ানডে – ২৫ ফেব্রুয়ারি, চট্টগ্রাম (বেলা ১১টা)
তৃতীয় ওয়ানডে – ২৮ ফেব্রুয়ারি, চট্টগ্রাম (বেলা ১১টা)
প্রথম টি২০ – ৩ মার্চ, ঢাকা (দুপুর ৩টা)
দ্বিতীয় টি২০ – ৫ মার্চ, ঢাকা (দুপুর ৩টা)

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team