রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ পরিকল্পনা অনুযায়ীই চলছে: রুশ রাষ্ট্রদূত » Itihas24.com
ঈশ্বরদী২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ পরিকল্পনা অনুযায়ীই চলছে: রুশ রাষ্ট্রদূত

বিশেষ প্রতিবেদক
মার্চ ২৪, ২০২২ ৪:৫১ অপরাহ্ণ
Link Copied!

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় রুপপুর পারমাণবিক প্রকল্প বাস্তবায়নে কোনো সংকট হবে না। লেনদেনে সুইফট বাদ দিয়ে কিভাবে ট্রানজ্যাকশন অব্যাহত রাখা যায় তা নিয়ে বাংলাদেশ ও রাশিয়ার সরকার কাজ করছে।

বৃহস্পতিবার ( ২৪ মার্চ) সকালে এসব কথা বলেন, ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত।

সংবাদ সম্মেলনে রুশ রাষ্ট্রদূত বলেন, পরিকল্পনা অনুযায়ীই চলছে রূপপুর প্রকল্পের কাজ। রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয়ার কারণে জ্বালানির দাম বেড়েছে বলে জানান তিনি।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নিয়ে আরো বলেন, আমরা বুঝতে পারি, বর্তমান পরিস্থিতির কারণে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তা রয়েছে। এখন পর্যন্ত সব কাজ নির্ধারিত সময় ধরেই এগোচ্ছে। কাজেই প্রকল্প শেষ করার জন্য আগে যে সময়সীমা ঠিক করা হয়েছিল, সে অনুযায়ী তা হবে।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন প্রসঙ্গে বলেন, দেশটি রাশিয়ার ঐতিহাসিক ভূমি। এর ওপর প্রভাব বিস্তার করেছিল অন্যরা। বিদেশের সহায়তায় পারমাণবিক অস্ত্র তৈরি করার চেষ্টাও করছিল দেশটি। যা রাশিয়ার নিরাপত্তার জন্য হুমকি।

শান্তিপূর্ণ উপায়ে সমাধানের উপায় বন্ধ হওয়ায় রাশিয়া সামরিক অভিযান পরিচালনা করছে। ইউক্রেন দোনবাস্ক ও লোহানস্কে রুশ ভাষীদের হত্যা করেছে বলে দাবি রাশিয়ার রাষ্ট্রদূতের।

 

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads