আজ থেকে ব্যাংকে লেনদেন ৫ ঘণ্টা » Itihas24.com
ঈশ্বরদী২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

আজ থেকে ব্যাংকে লেনদেন ৫ ঘণ্টা

বিশেষ প্রতিবেদক
এপ্রিল ৩, ২০২২ ১০:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

পবিত্র রমজান মাসের প্রথম দিন রোববার (৩ এপ্রিল) থেকে ব্যাংকে লেনদেন চলবে ৫ ঘণ্টা। লেনদেন করা যাবে সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত।

তবে দুপুরে যোহরের নামাজের বিরতি থাকবে বেলা ১টা ১৫ থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত। আনুষঙ্গিক কাজকর্ম সম্পন্ন করার জন্য ব্যাংক খোলা থাকবে বেলা ৪টা পর্যন্ত।

রমজান মাসে ব্যাংকে লেনদেনর সময়সূচি নির্ধারণ করে বুধবার (৩০ মার্চ) বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপারভিশনের মহাব্যবস্থাপক মো. আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত একটি সার্কুলার দেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, হিজরি ১৪৪৩ সনের পবিত্র রমজান মাসে বাংলাদেশে কার্যরত সকল ব্যাংক কোম্পানির অফিস ও লেনদেনের সময়সূচি নিম্নরূপ করা হলো। রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯.৩০ ঘটিকা হতে বিকাল ৪.০০ ঘটিকা পর্যন্ত (বেলা ১.১৫ মি. হতে ১.৩০ মি. পর্যন্ত যোহরের নামাজের বিরতিসহ) সকাল ৯.৩০ ঘটিকা হতে বেলা ২.৩০ ঘটিকা পর্যন্ত। শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি। যোহরের নামাজের জন্য ০১.১৫ মিনিট থেকে ০১.৩০ মিনিট পর্যন্ত বিরতি নির্ধারণ করা হলেও রমজান-পূর্ব সময়ের ন্যায় নিয়মানুযায়ী অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে লেনদেনের কাজ অব্যাহত থাকবে।

পবিত্র রমজান মাস অতিবাহিত হওয়ার পর ব্যাংকের অফিস ও লেনদেনের সময়সূচি রমজান-পূর্বাবস্থায়
ফিরে আসবে।

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads