ঈশ্বরদীর সেই টিটিই তদন্ত কমিটির মুখোমুখি হবেন আজ » Itihas24.com
ঈশ্বরদী২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

ঈশ্বরদীর সেই টিটিই তদন্ত কমিটির মুখোমুখি হবেন আজ

নিজস্ব প্রতিবেদক
মে ৮, ২০২২ ১০:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

রেলমন্ত্রীর ‘আত্মীয়’ পরিচয়ে বিনা টিকিটের তিন ট্রেন যাত্রীর সঙ্গে ‘অসদাচারণ’ করার দায়ে সাময়িক বরখাস্ত ঈশ্বরদীর ভ্রাম্যমাণ টিকিট পরীক (টিটিই) শফিকুল ইসলামকে শফিকুল ইসলাম আজ রবিবার তদন্ত কমিটির কমিটির মুখোমুখি হবেন।

টিটিই শফিকুল ইসলামকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করার ঘটনায় গঠন করা তদন্ত কমিটি তাকে পাকশী বিভাগীয় রেলওয়ে নির্বাহী প্রকৌশলীর দপ্তরে তলব করে গতকাল শনিবার নোটিশ দিয়েছে।আজ রবিবার তিনি তদন্ত কমিটির মুখোমুখী হবেন।
পাকশী বিভাগীয় রেলের সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) সাজেদুল ইসলামকে প্রধান এবং সহকারী নির্বাহী প্রকৌশলী (এইএন) শিপন আলী ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ডেন্ট (এসিআরএনবি) আবু হেনা মোস্তফা কামালকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটি গত শুক্রবার রাতে গঠন করা হয়।

পশ্চিমাঞ্চল রেলের (রাজশাহী) মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন।
তদন্ত কমিটির প্রধান এটিও সাজেদুল ইসলাম বাবু জানান, রোববার সকালে পাকশী থেকে সরেজমিন তদন্ত শুরু করা হবে। এ সময়ের মধ্যে কর্তব্যরত টিটিই, গার্ড, বিনা টিকিটধারী তিন ট্রেনযাত্রীসহ সংশ্লিষ্টদের কাছ থেকে বক্তব্য নেওয়া হবে। যে তিন যাত্রীকে জরিমানা করা হয়েছে তারা হলেন- মো. ওমর, মো. হাসান এবং মোঃ প্রান্ত। তারা যথাক্রমে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের স্ত্রী শাম্মি আক্তার মনির মামাতো ভাই ও ভাগ্নে। তাদের বাড়ি ঈশ্বরদী শহরের নূরমহল্লা এলাকায়।

ওই তিন ট্রেনযাত্রীর দাবি, তারা কাউন্টারে ও অনলাইনে টিকিট পাননি। তাই টিকিট ছাড়াই ট্রেনে উঠতে বাধ্য হন।
জানা গেছে, ঢাকাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে ৫ মে দিবাগত রাতে ঈশ্বরদী জংশন স্টেশন থেকে তিন যাত্রী বিনা টিকিটে এসি কেবিনে চেপে বসেন। এসময় ট্রেনের দায়িত্বরত টিটিই শফিকুল ইসলাম তাদের কাছে টিকিট দেখতে চাইলে তারা রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দেন। টিটিই বিষয়টি পাকশী বিভাগীয় রেলের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (এসিও) নুরুল আলমের সঙ্গে আলাপ করলে তিনি সর্বনিম্ন ভাড়া নিয়ে টিকিট কাটার পরামর্শ দেন। এসিওর পরামর্শ অনুযায়ী টিটিই শফিকুল ইসলাম ওই তিন ট্রেন যাত্রীকে এসি টিকিটের পরিবর্তে মোট ১০৫০ টাকায় সুলভ শ্রেণির নন এসি কোচে সাধারণ আসনের টিকিট বানিয়ে দেন।

ওই তিন যাত্রী তাৎণিকভাবে ট্রেনে লিখিত কোনো অভিযোগ না করলেও তারা ঢাকায় পৌঁছে রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে টিটিই শফিকুল ইসলামের বিরুদ্ধে ‘অসদাচরণ’ করার অভিযোগ করেন। সেই অভিযোগ পেয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন সংশ্লিষ্ট টিটিইকে সাময়িক বরখাস্তের আদেশ দেন।
সেসময় তিনি সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে দায়িত্বরত ছিলেন।

 

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads