ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকাবৃহস্পতিবার , ১২ মে ২০২২

পাবনার কৃতিসন্তান মোজাম্মেল হকের ডিআইজি পদে পদোন্নতি

নিজস্ব প্রতিবেদক
মে ১২, ২০২২ ১:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

পাবনার কৃতিসন্তান মোঃ মোজাম্মেল হকসহ পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (অ্যাডিশনাল ডিআইজি) পদমর্যাদার ৩২ কর্মকর্তাকে উপ-মহাপরিদর্শক (ডিআইজি), গ্রেড-৩ পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

বর্তমানে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৪) অধিনায়কের দায়িত্বে থাকা অ্যাডিশনাল ডিআইজি মো. মোজাম্মেল হক পাবনা জেলার চাটমোহর উপজেলার এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে ডিভিএম বিষয়ে স্মাতক সম্মান ও স্মানতোকত্তর ডিগ্রি অর্জন করেন। মোজাম্মেল হক ১৮তম বিসিএস এর মাধ্যমে ১৯৯৯ সালের জানুয়ারি মাসে পুলিশ বাহিনীতে যোগদান করেন। তিনি পঞ্চগড় ও রাজশাহী জেলার সার্কেল এএসপি হিসেবে দায়িত্ব পালন করেন।

অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে নাটোর, রাজশাহী, কুমিলা এবং ঢাকায় দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে জয়পুরহাট, বগুড়া ও নওগাঁ জেলার পুলিশ সুপার হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। জাতিসংঘ মিশনের আওতায় তিনি সুদানে দায়িত্ব পালন করেন। চৌকস এই অফিসার পেশাগত বিষয়ে দেশে-বিদেশে বিভিন্ন উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি কাজের স্বীকৃতি স্বরুপ বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ বিপিএম এবং পিপিএম পদকে ভূষিত হন। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত এবং তিন সন্তানের জনক।

র‍্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক, বিপিএম, পিপিএম এর আগে র‍্যাব-১৩ এর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তার সাথে পদোন্নতি পাওয়া কর্মকর্তারা হলেন- র‍্যাবের পরিচালক মাহফুজুর রহমান, পুলিশ অধিদপ্তরের মো. রেজাউল হক, ঢাকা মেট্রোপলিটন পুলিশের মো. মনির হোসেন, এন্টি টেররিজম ইউনিটের মো. মনিরুজ্জামান, হাইওয়ে পুলিশ ইউনিটের মো. মিজানুর রহমান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের মো. মুনিবুর রহমান, সিলেট মহানগর পুলিশের পরিতোষ ঘোষ, রাজশাহী রেঞ্জ ডিআইজির কার্যালয় জয়দেব কুমার ভদ্র, পুলিশ অধিদপ্তরের কাজী জিয়া উদ্দিন, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) মো. গোলাম রউফ খান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের মো. আসাদুজ্জামান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের মো. মাহবুবুল ইসলাম, র‍্যাবের পরিচালক শেখ মোহাম্মদ রেজাউল হায়দার, ঢাকা মেট্রোপলিটন পুলিশের বেগম শামীমা বেগম ও এন্টি টেররিজম ইউনিটের বেগম সালমা বেগম।

এছাড়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিরাজ উদ্দিন আহম্মেদ, বরিশাল রেঞ্জ ডিআইজির কার্যালয় এ কে এম এহসান উল্লাহ, রংপুর রেঞ্জ ডিআইজির কার্যালয় শাহ মিজান শাফিউর রহমান, নৌ পুলিশ ইউনিটের মোল্যা নজরুল ইসলাম, পুলিশ অধিদপ্তরের এস, এম, মোস্তাক আহমেদ খান, ঢাকা রেঞ্জের জিহাদুল কবির, ঢাকা মেট্রোপলিটন পুলিশের মঈনুল হক, ঢাকা মেট্রোপলিটন পুলিশের মো. ইলিয়াছ শরীফ, ঢাকা রেঞ্জ ডিআইজি কার্যালয়ের নুরে আলম মিনা, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি কার্যালয়ের মো. শাহ আবিদ হোসেন, র‍্যাবের পরিচালক মো. জামিল হাসান, ঢাকা রেঞ্জ ডিআইজি কার্যালয়ের মো. মাহবুবুর রহমান, চট্রগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ের মো. সাইফুল ইসলাম, ঢাকা মেট্রোপলিটন পুলিশের সৈয়দ নজরুল ইসলাম, ঢাকা মেট্রোপলিটন পুলিশের মো. আনিসুর রহমান ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের মোহাম্মদ হারুন অর রশীদ।

২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত প্রতি বছর ডিআইজি পদে পদোন্নতি হয়। এরপর গত প্রায় দেড় বছর এই পদে (ডিআইজি) কোনো পদোন্নতি হয়নি। সর্বশেষ পদোন্নতি হয় ২০২০ সালের ডিসেম্বরে।

এর আগে ২০২০ সালের ডিসেম্বরে ১১ জন, ২০১৯ সালের অক্টোবরে আটজন, ২০১৮ সালের নভেম্বরে ১৭ জন, ২০১৭ সালের অক্টোবরে ১৫ জন এবং ২০১৬ সালের ফেব্রুয়ারিতে ১৮ জনকে ডিআইজি পদে পদোন্নতি দেয় সরকার।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team
AllEscort