ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকাবুধবার , ১৮ মে ২০২২

রূপপুর প্রকল্পে মাসব্যাপী ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

বিশেষ প্রতিবেদক
মে ১৮, ২০২২ ২:০৪ অপরাহ্ণ
Link Copied!

দ্বিতীয় বিশ্বযুদ্ধে মহান বিজয়ের ৭৭তম বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে রূপপুর পারমাণবিক বিদু্যুৎ প্রকল্পে আয়োজিত মাসব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা- ‘ম্যানেজার কাপ’ এর পুরষ্কার বিতরণী সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে।

রূপপুর প্রকল্প বাস্তবায়নের সঙ্গে জড়িত বিভিন্ন প্রতিষ্ঠানের ৫৫০জনের অধিক ক্রীড়াবিদ ১৩টি ক্রীড়া ইভেন্টে অংশগ্রহণ করেন। প্রতিষ্ঠানগুলোর মধ্যে ছিল রসাটম প্রকৌশল বিভাগের অন্তর্ভূক্ত এটমস্ত্রয়এক্সপোর্ট (এএসই), এটমএনার্গোপ্রয়েক্ট, নিকিম্ত এটমস্ত্রয়, রসেম ট্রাস্ট, এনার্গোস্পেতস্মনতাঝ, এসএমইউ নং-১ এবং ভিডিএমইউ; রসএনার্গোএটম, এফসিএস এন্ড এইচটি, এলেরন, ইএসকেএম, অর্গএনার্গোস্ত্রয়ী, এএমটি ইঞ্জিনিয়ারিং, ম্যাক্স গ্রপ এবং রইন ওয়ার্ল্ড।

প্রতিযোগিতায় সর্বোচ্চ সংখ্যক পদক জিতেছে রসাটম প্রকৌশল শাখাঃ রসেম ট্রাস্ট ২৩টি, এএসই ১৪টি, নিকিম্ত এটমস্ত্রয় এবং এনার্গোস্পেতস্মনতাঝ প্রত্যেকে ১১টি। বাংলাদেশে এএসই শাখার পরিচালক ম্যাক্সিম লাতিশেভ বিজয়ীদের মাঝে পদক ও পুরষ্কার বিতরণ করেন।

এএসই ভাইস প্রেসিডেন্ট এবং রূপপুর এনপিপি নির্মাণ প্রকল্প পরিচালক বলেন, “অংশগ্রহণকারী প্রতিযোগীদের, এথলেটিক ইভেন্ট ও স্পোর্টস সাইটের সংখ্যা এবং প্রতিযোগীতাটি ঘিরে সৃষ্ট আবেগের তীব্রতা বিবেচনা করলে রূপপুর প্রকল্পের ইতিহাসে এটি একটি অভূতপূর্ব ঘটনা। রসাটম প্রকৌশল বিভাগের কর্মীরা প্রতিদিনই তাদের পেশাদারী দক্ষতার পরিচয় দিয়ে থাকেন তবে খেলাধুলার ক্ষেত্রেও তাদের সাফল্য মোটেও কম নয়। এমন একটি সংঘবদ্ধ এবং শক্তিশালী টীম পেয়ে আমরা আনন্দিত। আমার দৃঢ় বিশ্বাস সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে আমরা যেকোন চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম।

এএসই’র মানবসম্পদ এবং ইন্টার্ণাল কম্যুনিকেশন্স বিভাগের ভাইস প্রেসিডেন্ট নাতালিয়া সাফালোভিচ এ প্রসঙ্গে বলেন, “ফিজিক্যাল কালচার এবং স্পোর্টস নিয়ে রূপপুর এনপিপি সাইটে পরিকল্পনা অনুযায়ী কাজ করার ফলে আমরা এথলেটদের একটি দল তৈরী করতে সক্ষম হয়েছি। সামাজিক এবং ক্রীড়া অবকাঠামো উন্নয়নে আমরা আমাদের কর্মীদের উদ্যোগে সহায়তা করে যাব”।

অত্যন্ত সংক্ষিপ্ত সময়ে রসএনার্গোএটমের সেন্টার ফর মডার্ণ স্পোর্টস টেকনোলজিস এর সহায়তায় ক্রীড়া ইভেন্টটি আয়োজিত হয়। ইভেন্টের মূল আরবিট্রেটার ছিলেন সেন্টারটির ইন্সট্রাকটর আন্না লিওনোভা।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নে জেনারেল কন্ট্রাকটরের দায়িত্ব পালন করছে রসাটমের প্রকৌশল বিভাগ। বিভিন্ন সাব-কন্ট্রাকটরের অধীনে এখানে বাংলাদেশ, রাশিয়া, ইউক্রেন, বেলারুশ, কাজাখস্তান, উজবেকিস্তানসহ অন্যান্য দেশের নাগরিকরা কাজ করছেন। বর্তমানে প্রকল্পে কর্মরত রয়েছেন ২২হাজারের অধিক কর্মী যার মধ্যে ৫হাজার বিদেশী।

 

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team
AllEscort