ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকাবুধবার , ৮ জুন ২০২২

বিশ্বকাপের ট্রফি এলো ঢাকায়

বিশেষ প্রতিবেদক
জুন ৮, ২০২২ ১১:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

বিশ্বকাপ ফুটবলের ট্রফি ঢাকায় এসে পৌঁছেছে। আজ বুধবার বেলা সোয়া ১১টার কিছু পর বাংলাদেশের বুকে আসে পরম আরাধ্য সোনারঙা শিরোপাটি।

বাংলাদেশ সময় সকাল সোয়া এগারোটার পর বিশ্বকাপের ট্রফি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। ঢাকায় ট্রফিটি এসেছে পাকিস্তান থেকে। বাফুফে থেকে বলা হয়েছিল, বাংলাদেশ সময় পৌনে এগারোটা থেকে এগারোটার মধ্যে ট্রফি অবতরণ করবে। সেই হিসেবে কয়েক মিনিট দেরি হয়েছে। ট্রফিটি কোকাকোলার চার্টার্ড ফ্লাইটে এসেছে।

বাংলাদেশে বিশ্বকাপের ট্রফির সঙ্গে এসেছেন ১৯৯৮ সালে ফ্রান্সকে বিশ্বকাপ জেতানো ফুটবলার ক্রিশ্চিয়ান কারেম্বু। তিনি ছাড়াও ফিফার আরো কয়েকজন কর্মকর্তা এই ট্রফির সঙ্গে এসেছেন। বাংলাদেশে তাদের কাছ থেকে এই ট্রফি গ্রহণ করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। এ সময় তার সঙ্গে ছিলেন বাফুফে নির্বাহী সদস্য ও ফিফা কাউন্সিল সদস্য মাহফুজা আক্তার কিরণ সহ আরো অনেকে।

আজ এই ট্রফি বিকেলে রাষ্ট্রপতির বাসভবনে এবং সন্ধ্যায় প্রধানমন্ত্রীর বাসভবনে যাবার কথা রয়েছে। সেই সময় বাফুফের নির্বাহী কমিটির ২১ জনের মধ্যে শীর্ষ ৬-৭ জনের যাবার কথা রয়েছে। এমন একটি মুহূর্তে নির্বাহী সদস্যরা যেতে না পারলেও ফেডারেশনের পেশাদার এক ব্যক্তির নাম তালিকায় থাকায় অনেক সদস্য মনঃক্ষুণ্ন হয়েছেন। ফলে আজ বিমানবন্দরে কয়েকজন সদস্য ট্রফি অর্ভ্যথনায় অনুপস্থিত ছিলেন এবং ট্রফি সংক্রান্ত বাকি কর্মকান্ডও তারা অংশগ্রহণ করবেন না বলে জানা গেছে।

বাংলাদেশ কখনো বিশ্বকাপ ফুটবলে খেলবে এটা অনেকটা স্বপ্ন। আর বিশ্বকাপ ট্রফি জয় তো আর বড় স্বপ্ন। তাই বিশ্বকাপের ট্রফির এমন সফরই বাংলাদেশের জন্য বড় প্রাপ্তি ও সান্ত্বনা। এর আগে ২০১৩ সালে ট্রফি এসেছিল ঢাকায়।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team
AllEscort