ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকাবুধবার , ১৫ জুন ২০২২

পাবনার ভাঁড়ারা ইউপিতে আ’লীগ প্রার্থী পরাজিত

জেলা প্রতিনিধি
জুন ১৫, ২০২২ ১০:৫৬ অপরাহ্ণ
Link Copied!

পাবনা জেলার সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহমুদ খান বিজয়ী হয়েছেন। আজ বুধবার অনুষ্ঠিত শান্তিপূর্ণ নির্বাচনে তিনি আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আবু সাঈদ খানকে প্রায় ছয় হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেন।

গত বছরের ২৬ ডিসেম্বর ভাঁড়ারা ইউপি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এর আগেই গত ১১ ডিসেম্বর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আবু সাঈদ খানের সমর্থকদের সঙ্গে দুই স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহমুদ খান ও ইয়াসিন আলমের সমর্থকদের সংঘর্ষ হয়। এতে ইয়াসিন আলম (৩৫) গুরুতর আহত হন। পরে তাঁকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে তিনি মারা যান। এ ঘটনায় নির্বাচন কমিশন নির্বাচন স্থগিত করে। পরে গত ২৮ এপ্রিল পুনরায় নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সকাল ৯টা শান্তিপূর্ণ পরিবেশে ইউনিয়নের ১৬টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোট চলে বিকেল ৫টা পর্যন্ত। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোট গ্রহণ শেষ হয়। বেসরকারিভাবে ঘোষিত ফলাফল অনুযায়ী, স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহমুদ খান ১৭ হাজার ১৩৩ ভোট পেয়ে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন। তাঁর নিকতম একমাত্র প্রতিদ্বন্দ্বী ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু সাঈদ খান পান ১১ হাজার ৬১ ভোট।

দিনভর সরেজমিন ঘুরে দেখা যায়, নিরাপত্তার চাদরে ঢাকা পুরো এলাকা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ব্যাপক তৎপর। বিভিন্ন জায়গায় বসানো হয়েছে তল্লাশিচৌকি। সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিরবচ্ছিন্ন টহল দিতে দেখা গেছে। ভোটকেন্দ্রগুলোতে ছিল ভোটারদের দীর্ঘ সারি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা কাওসার আহম্মেদ বলেন, গত নির্বাচনে অপ্রীতিকর ঘটনা ঘটায় এই নির্বাচন নিয়ে বিশেষ দৃষ্টি দেওয়া হয়েছিল। পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় তাঁরা একটি শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে পেরেছেন। এতে এলাকার মানুষও খুশি আছে।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team
AllEscort