ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকামঙ্গলবার , ২১ জুন ২০২২

এবার কুমিল্লায় যমজ শিশুর জন্ম, নাম পদ্মা-সেতু

বিশেষ প্রতিবেদক
জুন ২১, ২০২২ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জন্ম নেওয়া যমজ দুই শিশুর নাম রাখা হয়েছে পদ্মা ও সেতু। বিনামূল্যে তাদের আজীবন চিকিৎসাসেবা দেওয়ার ঘোষণা দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
মঙ্গলবার (২১ জুন) সকালে স্বাভাবিকভাবেই শিশু দুটির জন্ম হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘সকাল ১০টার দিকে উপজেলার শশইয়া এলাকার সোহাগ মিয়ার স্ত্রী ঝুমুর আক্তার নরমাল ডেলিভারির মাধ্যমে প্রথমে একটি শিশুর জন্ম দেন। এর এক ঘণ্টা ৪০ মিনিট পর আরেকটি শিশুর জন্ম হয়। তাৎক্ষণিকভাবে তাদের বাবার সঙ্গে পরামর্শ করে নবজাতক দুটির নাম রাখা হয় দেশের আলোচিত সেতু নামের—‘পদ্মা’ ও ‘সেতু’। নবজাতক ও তাদের মা সুস্থ আছেন।’

স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান আরও জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে নবজাতকদের উপহারসামগ্রী দেওয়া হয়েছে। চিকিৎসা-সংক্রান্ত সবধরনের সুবিধার ক্ষেত্রে তারা অগ্রাধিকার পাবে। আজীবন তাদের বিনামূল্যে সেবা দেওয়া হবে।

এর আগে নারায়ণগঞ্জের বন্দরে একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন অ্যানি বেগম (২৪) নামের এক নারী। খুশিতে তিন সন্তানের নাম রাখেন স্বপ্নের পদ্মা সেতুর সঙ্গে মিলিয়ে—স্বপ্ন, পদ্মা ও সেতু।

শনিবার (১৮ জুন) নারায়ণগঞ্জ শহরের হেলথ রিসোর্ট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অস্ত্রোপচারের মাধ্যমে একসঙ্গে এক ছেলে ও দুই মেয়ে জন্ম দেন অ্যানি বেগম।

পদ্মা সেতুর নামে নাম রাখায় খুশি হয়ে নবজাতকদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে উপহারস্বরূপ এক ভরি করে তিনটি পৃথক স্বর্ণের চেইন, ফলমূল ও পোশাক পেয়েছে ওই তিন নবজাতক।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team
AllEscort