পাবনায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ৩৪১ গৃহহীন » Itihas24.com
ঈশ্বরদী১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

পাবনায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে  ৩৪১ গৃহহীন

জেলা প্রতিনিধি
জুলাই ১৯, ২০২২ ৫:২৬ অপরাহ্ণ
Link Copied!

পাবনায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ৬ জন তৃতীয় লিঙ্গের মানুষসহ আরও ৩৪১ গৃহহীন পরিবার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে পাবনার ৩৪১ ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর ও জমি দেওয়া হচ্ছে।

আগামী বৃহস্পতিবার (২১ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সব ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন।
গতকাল মঙ্গলবার (১৯ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে পাবনা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে বৃহস্পতিবার ২১ জুলাই সারাদেশে ২৬ হাজার ২২৯টি গৃহ হস্তন্তর কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে পাবনায় ৮ উপজেলার ৩৪১ টি ঘর হস্তান্তর করা হবে। এর আগে তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে সাঁথিয়া উপজেলার ঘরগুলো হন্তান্তর করায় এই ধাপে এই উপজেলাকে রাখা হয়নি।

এদিকে পাবনা সদর উপজেলায় এই ধাপে ৩৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর ও জমি পাচ্ছেন। এর মধ্যে উপজেলার হেমায়েতপুর ইউনিয়নে ৬ জন তৃতীয় লিঙ্গের ভূমিহীন ও গৃহহীনের মাঝে ঘর হস্তান্তর করা হবে। একইদিন দুপুরে উপজেলা পরিষদের আব্দুর রব বগা মিয়া মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান পাবনা সদর উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও ও সহকারী কমিশনার (ভূমি) কাউসার হাবিব।

এর আগে, পাবনায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ১ হাজার ৪২৩টি ঘর হস্তান্তর করা হয়েছে। গত ২৬ এপ্রিলে দ্বিতীয় পর্যায়ের প্রথম ধাপে ৩৭৩টি ঘর হস্তান্তর করা হয়, ফলে পাবনা জেলায় এ পর্যন্ত মোট ঘর হস্তান্তর করা হয়েছে ১ হাজার ৭৯৬টি ঘর। প্রতিটি ঘর বাবদ খরচ হয়েছে ২ লাখ ৫৯ হাজার টাকা। বিদুৎ, রাস্তা, স্যানেটারি, পানি সুবিধাসহ সকল সুবিধার ব্যবস্থা করা হয়েছে ঘরগুলোতে। দুই শতাংশ জমিসহ একটি করে পাকা ঘর দেয়া হচ্ছে গৃহহীনদের।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পাবনার জেলা প্রশাসক (রাজস্ব) শিমুল আকতার, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, পাবনা সংবাদপত্র পরিষদ সাধারণ সম্পাদক শহীদুর রহমান, পাবনা রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদ কাজী মাহাবুব মোর্শেদ বাবলা প্রমুখ।

 

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads