ফেসবুকে পোস্ট দেখে হাসপাতালে রোগীকে রক্ত দিলেন এমপি তুহিন » Itihas24.com
ঈশ্বরদী১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

ফেসবুকে পোস্ট দেখে হাসপাতালে রোগীকে রক্ত দিলেন এমপি তুহিন

বিশেষ প্রতিবেদক
জুলাই ১৩, ২০২২ ২:২৫ অপরাহ্ণ
Link Copied!

ক্যান্সার আক্রান্ত একজন রোগীর জন্য ‘বি’ পজিটিভ রক্তের প্রয়োজন- ফেসবুকে এমন একটি পোস্ট চোখে পড়ে ময়মনসিংহ-৯ নান্দাইল আসনের এমপি আনোয়ারুল আবেদিন খান তুহিনের। সেখানে তিনি মন্তব্যের ঘরে জানান, ‘আমি দিতে চাই, কখন কোথায় লাগবে?’ এরপরই আজ বুধবার দুপুরে হাসপাতালে হাজির হন এমপি তুহিন। পরে তিনি এক ব্যাগ  রক্ত দেন ওই নারীকে।

স্থানীয় সূত্র জানায়, গতকাল মঙ্গলবার সকালে একটি আইডি থেকে বলা হয়, একজন ক্যান্সার আক্রন্ত রোগীর জন্য বি পজিটিভ রক্তের প্রয়োজন।

এরপরই এমপি আনোয়ারুল আবেদিন খান তুহিন কমেন্টস ঘরে জানিয়ে দেন তিনি রক্ত দিতে আগ্রহী। জানা যায়, ওই নারী হচ্ছেন উপজেলার শেরপুর ইউনিয়নের রাজাবাড়িয়া গ্রামের মো. কবির মিয়ার স্ত্রী পারভিন আক্তার। গত ছয় বছর ধরে তিনি জঠিল এই রোগে ভুগছেন। অসহায় এই দম্পতি এই কয় বছরে জমানো টাকা ও সহায়-সম্বল বিক্রি করে চিকিৎসা চালিয়ে যাচ্ছেন। প্রতিমাসে কমপক্ষে চার ব্যাগ রক্তের প্রয়োজন পড়ে। এ অবস্থায় রক্ত জোগাড় করতে হিমশিম খেতে হয় তাদের।

রোগীর স্বামী কবির মিয়া বলেন, আমি স্ত্রীর চিকিৎসার ব্যয় মেটাতে গিয়ে নিঃস্ব হয়ে পড়েছি। গত বেশ কয়েক দিন ধরেই চিকিৎসক জানাচ্ছিলেন অতিদ্রুত এক ব্যাগ রক্ত লাগবে। অবশেষে এক আত্মীয়ের ফেসবুকে পোস্ট দিলে কয়েক সেকেন্ডের মধ্যেই সাড়া দেন এমপি মহোদয়। এটা নজিরবিহীন। কল্পনাও করা সম্ভব হয়নি যে একজন এমপি এরকম মহানুভবতার পরিচয় দেবেন। আমি ও আমার পরিবার তার প্রতি কৃতজ্ঞ।

এ বিষয়ে এমপি তুহিন বলেন, আমি প্রচারের জন্য এটা করিনি। দুনিয়ার জন্য নয়, আখিরাতের জন্য মানুষ হয়ে মানুষের সেবামাত্র। তাছাড়া একজন এমপি যখন নির্দ্বিধায় রক্ত দেন, তখন এটা সকলকেই রক্তদানে উৎসাহ জোগাবে। এটা এক ধরনের বার্তা।

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads