ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকাশনিবার , ২ জুলাই ২০২২

ঈশ্বরদীতে বীরমুক্তিযোদ্ধা সুজাবত মাষ্টারের ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

নিজস্ব প্রতিবেদক
জুলাই ২, ২০২২ ১০:৩৬ অপরাহ্ণ
Link Copied!

মহান মুক্তিযুদ্ধের কোম্পানি কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত শিক্ষক আলহাজ্ব সুজাবত আলী (৭০) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি শনিবার (২ জুলাই ) দুপুর ১টা ১৫ মিনিটে ঈশ্বরদী শহরের শেরশাহ রোডের কোবা মসজিদ সংলগ্ন নিজ বাস ভবনে ইন্তেকাল করেন


মহান মুক্তিযুদ্ধের ১১ নং সেক্টরের তৎকালীন ময়মনসিংহ জেলার জামালপুরের সরিষাবাড়ী তারাকান্দি এলাকায় তার পরিচালিত কোম্পানি ‘দারোগা কোম্পানি’ নামে পরিচিত ছিল। তিনি ওই কোম্পানীর কমান্ডার ছিলেন। মুক্তিযুদ্ধ শুরুর পূর্বে তিনি পুলিশের এস আই পদে কর্মরত ছিলেন। যুদ্ধের সময় তিনি বীরত্বের সঙ্গে বহু অভিযান পরিচালনা করেন। তারমধ্যে সরিষাবাড়ীর বাউসি ব্রিজ যুদ্ধ অন্যতম। ওই যুদ্ধে তিনি গুরুতর আহত হন। যুদ্ধ ক্ষেত্রে তাঁর বীরত্বগাঁথা অবদান এখনো ওই এলাকার মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষ এখনো ভুলেনি।

সুজাবত আলী মাষ্টারের জন্মস্থান সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার মেছড়া ইউনিয়নের শুরি মেছড়া গ্রামে। শিক্ষকতার চাকরির সুবাদে তিনি ঈশ্বরদীতে স্থায়ীভাবে বসবাস করতেন।

শনিবার বিকালে উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েসের নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল বীরমুক্তিযোদ্ধা সুজাবত আলী মাষ্টারকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করেন।

রাত সাড়ে ৯টায় ঈশ্বরদী কেন্দ্রীয় কবরস্থান মসজিদে জানাযা শেষে তাঁকে কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়। তাঁর জানাযায় বীরমুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক, শিক্ষকসহ এলাকাবাসী ও মুসল্লিরা উপস্থিত ছিলেন।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team