ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকারবিবার , ৩ জুলাই ২০২২

১২ কেজি এলপিজির দাম বাড়ল ১২ টাকা

বিশেষ প্রতিবেদক
জুলাই ৩, ২০২২ ৪:৪১ অপরাহ্ণ
Link Copied!

ভোক্তা পর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম বেড়েছে। আজ (রোববার) থেকে ১২ কেজির এলপিজি সিলিন্ডার কিনতে লাগবে ১ হাজার ২৫৪ টাকা, যা এতদিন ছিল ১ হাজার ২৪২ টাকা। সেই হিসাবে ১২ কেজি এলপিজির দাম বাড়ল ১২ টাকা।

রোববার (৩ জুলাই) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। নতুন এ দাম সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হবে।

২০২১ সালের ১২ এপ্রিল দেশে প্রথমবারের মতো এলপিজির দাম নির্ধারণ করে সরকারি এ সংস্থাটি। এরপর থেকে প্রতি মাসে দাম সমন্বয় করছে বিইআরসি। এর আগে, জুনে দাম কমেছিল ৯৩ টাকা, আর আগের মাসে কমেছিল ১০৪ টাকা।

জুলাই মাসের জন্য সমন্বয় করা দামের বিজ্ঞপ্তিতে জানানো হয়, বেসরকারি পর্যায়ে জুলাই মাসের জন্য মূসকসহ প্রতি কেজি এলপি গ্যাসের দাম ১০৪ টাকা ৫২ পয়সা নির্ধারণ করা হ‌য়ে‌ছে। সে হিসাবে ১২ কেজি সিলিন্ডারের এলপিজির মূসকসহ সর্বোচ্চ খুচরা মূল্য হবে ১ হাজার ২৫৪ টাকা। ফলে জুনের তুলনায় জুলাই মাসে গ্রাহককে ১২ কেজি সিলিন্ডারের এলপিজি কিনতে ১২ টাকা বেশি পরিশোধ করতে হবে।

ঘোষণা অনুযায়ী, মোটরগাড়ির জন্য অটো-গ্যাসের দামও বর্তমানে মূসকসহ প্রতি লিটার ৫৭ টাকা ৯১ পয়সা থেকে বাড়িয়ে ৫৮ টাকা ৪৬ পয়সা নির্ধারণ করা হয়েছে।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team