ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকাশনিবার , ৩০ জুলাই ২০২২

ঈশ্বরদী উপজেলা যুব মহিলা লীগের সম্মেলন আজ

নিজস্ব প্রতিবেদক
জুলাই ৩০, ২০২২ ২:২৪ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ যুব মহিলা লীগ ঈশ্বরদী উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন আজ। শহরের আর আর পি কমিউনিটি সেন্টারে বিকাল শনিবার (৩০ জুলাই) ৩টায় সম্মেলনের উদ্বোধন করবেন পাবনা জেলা যুব মহিলা লীগের সভাপতি এ্যাডভোকেট আরেফা খানম শেফালী।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস। প্রধান বক্তা থাকবেন যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জেদ্দা পারভীন খান রিমি।
সম্মেলনে সভাপতিত্ব করবেন উপজেলা যুব মহিলা লীগের আহবায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোহাম্মদ রশিদুল্লাহ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল কালাম আজাদ মিন্টু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান।

বিশেষ বক্তা হিসেবে থাকবেন যুব মহিলা লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য লাবনী চৌধুরী, রজিয়া শিলা, পাবনা জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক কোহিনুর ফেরদৌস কনা।

এবারের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী ইতিমধ্যেই প্রচার-প্রচারণায় নেমেছেন। পদ প্রত্যাশীরা ইতিমধ্যে নেতা-নেত্রীদের কাছে ধর্ণা দিচ্ছেন। সভাপতি প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন যুবলীগ নেত্রী মেরিনা ইয়াসমিন লাকি, সোহানা পারভীন রুনা, রোহানী সাবরিন, শান্তা ইসলাম চুমকি। সাধারণ সম্পাদক পদে নিলুফা ইয়াসমিন, জোসনা খাতুন ও জোবাইদা নাসরিনের নাম শোনা যাচ্ছে।

উপজেলা যুবলীগের সভাপতি পদ প্রত্যাশী মেরিনা ইয়াসমিন লাকী বলেন, আমি বীরমুক্তিযোদ্ধার সন্তান। আমার বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। বঙ্গবন্ধুর আদর্শ ও নীতিকে বুক ধারণ করে তিনি আজীবন পথ চলেছেন। বাবার দেখানো পথ ধরেই আমরা ছোট বেলা থেকেই বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে লালন করে চলেছি। আমি দীর্ঘদিন আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত। দলের সভা-সমাবেশ ও মিটিং মিছিলে যোগ দিয়ে দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছি। এবারের যুব মহিলা লীগের সম্মেলনে আমাকে দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়া হলে আমি দলকে সাংগঠনিকভাবে আরো গতিশীল করে তুলবো।

সভাপতি প্রার্থী সোহানা পারভীন রুনা বলেন, আমার বাবা বীরমুক্তিযোদ্ধা। পরিবারের সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। গত পাঁচ বছর ধরে দলের প্রতিটি সভা-সমাবেশ, মিটিং মিছিল ও দলের প্রতিটি কর্মসূচীতে আমি ছিলাম। উপজেলা যুব মহিলা লীগের বর্তমান কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছি। দলকে আরো বেশি সুসংগঠিত ও গতিশীল করতে সভাপতি প্রার্থী হয়েছি। আশাকরি দলের সিনিয়র ও অভিজ্ঞ নেতৃবৃন্দ আমার সাংগঠনিক কর্মকান্ড বিবেচনা করে আমাকে মূল্যায়ন করবেন।

ঈশ্বরদী উপজেলা যুব মহিলা লীগের আহবায়ক আতিয়া ফেরদৌস কাকলী জানান, সম্মেলন সফল করতে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বর্ণাঢ্য ও ঝাঁকজনকপূর্ণ আয়োজনে এবারের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সম্মেলনের মাধ্যমে ঈশ্বরদী উপজেলা যুব মহিলা লীগ আরো বেশি গতিশীল ও সুসংগঠিত হয়ে উঠবে।

পাবনা জেলা যুব মহিলা লীগের সভাপতি এ্যাডভোকেট আরেফা খানম শেফালী খানম জাগো নিউজকে মুঠোফোনে বলেন, পাবনা জেলা জুড়ে যুব মহিলা লীগকে সংগঠিত করতে কাজ করে যাচ্ছি। এ সম্মেলনের মাধ্যমে ঈশ্বরদীতে যুব মহিলা লীগ আরো বেশি সুসংগঠিত ও শক্তিশালী হবে। সম্মেলন সফল করতে উপজেলা যুব মহিলা লীগের নেতৃবৃন্দ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আশাকরছি সম্মেলন সফল ও স্বার্থক হবে।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team