ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকাশনিবার , ৩০ জুলাই ২০২২

ঈশ্বরদী পরিবেশ রক্ষা কমিটির সংবাদ সম্মেলন ও মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
জুলাই ৩০, ২০২২ ৭:০৫ অপরাহ্ণ
Link Copied!

ঈশ্বরদী উপজেলা পরিবেশ রক্ষা কমিটির নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির অভিযোগে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছে পরিবেশ রক্ষা কমিটি।

শনিবার (৩০ জুলাই) সকালে শহরের ইস্তা চর এলাকায় এ সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিবেশ রক্ষা কমিটির সাধারণ সম্পাদক বীরমুক্তযোদ্ধা আনছারুল হক মাষ্টার লিখিত বক্তব্য বলেন. ইস্তা চরপাড়ায় জনবসতিপূর্ণ এলাকায় মধু বিশ্বাস আর বি রাইস ব্রান ওয়েল মিল নির্মাণ কাজ শুরু করেছেন। পরিবেশ অধিদপ্তর ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে নির্মানাধীন এ ওয়েল মিলের বর্জ্য, কালো ধোঁয়া ও ছাই পরিবেশ বিপর্যয় ঘটবে। এলাকাবাসী জনবসতিপূর্ণ এলাকায় এ স্থাপনের প্রতিবাদে ২২ জুলাই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন। নির্মানাধীন মিলের মালিক মধু বিশ্বাস এ বিক্ষোভে ভিত হয়ে পরের দিন ২৩ জুলাই সংবাদ সম্মেলন করে পরিবেশ রক্ষা আন্দোলনের সঙ্গে সংশ্লিষ্টদের চাঁদাবাজ দাবি করে মিথ্যাচার করে এবং থানায় অভিযোগ দায়ের করেন। মধু বিশ্বাসের এ মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগের প্রতিবাদ জানাতে শত শত গ্রামবাসী ঐক্যবদ্ধভাবে আবারো মানববন্ধন ও বিক্ষোভ করেছে। মিথ্যা অভিযোগকারী মধু বিশ্বাসের শাস্তি দাবি করেন বিক্ষোভকারীরা।

উপজেলা পরিবেশ রক্ষা কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা মজিবর রহমান জানান, মধু বিশ্বাসের নিলর্জ্জ মিথ্যাচার ও চাঁদাবাজি অভিযোগে এলাকার মানুষ ফুঁসে উঠেছে। পরিবেশের জন্য হুমকি এ ওয়েল মিল এখানে প্রতিষ্ঠিত হতে দিবে না এলাকার মানুষ। এ মিল নির্মাণ করা হলে এখানকার শত বছরের বসতি ছেড়ে আমাদের অন্যত্র চলে যেতে হবে। আমাদের বাপ-দাদার বসত ভিটা আমরা ছেড়ে যেতে চাই না। এজন্য পরিবেশ অধিদপ্তর ও স্থানীয় প্রশাসনের দৃষ্টি কামনা করছি।এসময় বক্তব্য রাখেন স্থানীয় বাসিন্দা আব্দুস সালাম, দেলোয়ার হোসেন ডিলার, ইউপি সদস্য জুয়েল হোসেন, আশিকুর রহমান কিসমত প্রমূখ।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team