ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকারবিবার , ৩১ জুলাই ২০২২

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট)

বাউয়েট এ, “বঙ্গবন্ধু, বাংলাদেশ ও আইনের শাসন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত।

মোঃ নাফিস সাদনান
জুলাই ৩১, ২০২২ ১:৩০ অপরাহ্ণ
Link Copied!

আজ বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর আইন ও বিচার বিভাগের উদ্যোগে বঙ্গবন্ধু, বাংলাদেশ ও আইনের শাসন শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-১ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব শহিদুল ইসলাম বকুল, এম.পি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাউয়েট এর মাননীয় উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল স্যার। উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাউয়েট আইন অনুষদের সম্মানিত ডীন ড. মোঃ শহিদুল ইসলাম স্যার। প্রধান অতিথির বক্তব্যে মাননীয় সংসদ সদস্য জনাব শহিদুল ইসলাম বকুল বঙ্গবন্ধুর রাজনৈতিক মতাদর্শ নিয়ে আলোচনা করেন এবং দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় বর্তমান সরকারের দৃঢ় অবস্থানের কথা স্মরণ করিয়ে দেন।

তার বক্তব্যের শেষে এমন সময় উপযোগী আলোচনা সভার আয়োজন করায় বাউয়েট আইন ও বিচার বিভাগকে ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রধান আলোচকের বক্তব্যে ড. মোঃ শহিদুল ইসলাম স্যার, মাননীয় প্রধান অতিথিকে ধন্যবাদ জ্ঞাপন করেন। বিখ্যাত আইনবিদ প্রফেসর এ.ভি ডাইসির আইনের শাসন সম্পর্কে দেওয়া মতবাদ নিয়ে আলোচনা করেন এবং বাংলাদেশের সংবিধান ও দন্ডবিধি আইন ১৮৬০ এর উদাহরণসহ আইনের শাসন বিশ্লেষণ করেন। এছাড়া তিনি তার বক্তব্যে বঙ্গবন্ধুর জীবনী ও তার আইন বিচক্ষনতা সম্পর্কে আলোচনা করেন।

ড. মোঃ শহিদুল ইসলাম স্যার তার বক্তব্যের শেষে শিক্ষার্থীদের জন্য প্রশ্নোত্তর পর্বে আইনের শাসন সম্পর্কে শিক্ষার্থীদের করা বিভিন্নগুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর দেন। সভাপতির বক্তব্যে বাউয়েটর মাননীয় উপাচার্য মহোদয় বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বাংলাদেশ ও আইনের শাসন এ যেন একই সুতোয় গাঁথা ” বক্তব্যের শেষে মাননীয় উপাচার্য মহোদয়, এ ধরনের সময় উপযোগী সেমিনার আয়োজন করার জন্য আইন অনুষদের সম্মানিত ডীন ও বিভাগীয় প্রধান ড. মোঃ শহিদুল ইসলাম স্যারকে ধন্যবাদ জানান। এসময় আইন ও বিচার বিভাগ ৭ম ব্যাচের মেধাবী শিক্ষার্থী “উৎসব রায় দীপ্ত” প্রশ্ন করেন এমন ফলপ্রসূ সেমিনার আবারো আয়োজন করা হবে কিনা, প্রশ্নের জবাবে মাননীয় উপাচার্য মহোদয় ভবিষ্যতে আবারও এ ধরনের সেমিনার আয়োজনের প্রতিশ্রুতি দেন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বাউয়েট এর সম্মানিত ট্রেজারার কর্নেল (অবঃ) মোঃ হামিদুল হক বঙ্গবন্ধুকে নিয়ে মুক্তিযুদ্ধ চলাকালে তার ছেলে বেলার স্মৃতিচারণ করেন। তিনি বলেন আজকের আয়োজন ফলপ্রসূ হয়েছে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বাউয়েট এর সম্মানিত রেজিস্টার স্যার, বিভিন্ন অনুষদের ডীনগন, বিভাগীয় প্রধানগন, সম্মানিত শিক্ষকমন্ডলী,আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং বাউয়েট আইন ও বিচার বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, জনাব মোছাঃ মোকলেছুন্নাহার,প্রভাষক আইন ও বিচার বিভাগ,বাউয়েট।

মোঃনাফিস সাদনান

আইন ও বিচার বিভাগ, বাউয়েট।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team