জাতীয় সংসদের অনুমিত হিসাব সংক্রান্ত কমিটির রূপপুর এনপিপি পরিদর্শন » Itihas24.com
ঈশ্বরদীমঙ্গলবার, ২৩ আগস্ট ২০২২
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর


জাতীয় সংসদের অনুমিত হিসাব সংক্রান্ত কমিটির রূপপুর এনপিপি পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ২৩, ২০২২ ৯:০৮ অপরাহ্ণ
Link Copied!

অত্যন্ত স্বচ্ছতা ও দক্ষতার সাথে সিডিউল অনুযায়ী রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পের নির্মাণ কাজ এগিয়ে চলেছে।’ মঙ্গলবার (২৩ আগষ্ট) দুপুরে প্রকল্পের গ্রীণসিটির রূপপুর এনপিপি’র (পিডি ভবন) কনফারেন্স রূমে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে জাতীয় সংসদের অনুমিত হিসাব সংক্রান্ত কমিটির চেয়ারম্যান উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি একথা বলেন।

প্রকল্পের কাজ নিঃসন্দেহে স্বচ্ছভাবে হচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, সবধরণের বিপদমুক্ত অবস্থায় পরমাণু বিদ্যুৎ নির্মাণের জন্য রাশিয়ান ঠিকাদারের সাথে সম্পাদিত চুক্তির কন্ডিশনগুলো খুবই স্বচ্ছ ও শক্তিশালী। আমরা স্বশরীরে যেগুলো পর্যবেক্ষণ করলাম সিডিউল অনুযায়ী দ্রুততার সাথে কাজ চলছে। রাশিয়ার সাথে ঋণ চুক্তি এবং টাকা ফেরত দেওয়া প্রসংগে তিনি বলেন, যে শর্তগুলো রয়েছে তাতে এই প্রকল্প খুবই পজিটিভ হবে। দেশের জনগোষ্ঠিকে কমদামে বিদ্যুৎ সরবরাহের জন্য পারমাণবিক বিদ্যুত কেন্দ্র নির্মাণের সাহসিকতা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া আর কোন প্রধানমন্ত্রী পেত কিনা সন্দেহ আছে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে করোনা পরিস্থিতি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধে প্রকল্পের কাজে কোন প্রভাব পড়েনি জানিয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, প্রকল্পের নির্মাণ ব্যয় বাড়ার কোন সুযোগ নেই। চুক্তির মধ্যেই প্রকল্পের নির্মাণ কাজ করতে হবে।

এরআগে সংসদীয় অনুমিত হিসাব সংক্রান্ত কমিটির পাঁচ সদস্যের পর্যবেক্ষণ টিম সোমবার এবং মঙ্গলবার দুপুর পর্যন্ত প্রকল্পের অগ্রগতি স্বশরীরে পর্যবেক্ষণ এবং কয়েকটি সভায় অংশগ্রহন করেন। টিমের নের্তৃত্ব দের কমিটির চেয়ারম্যান উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি। কমিটির সদস্য ব্রা²ণবাড়িয়া-৬ আসনের এ বি তাজুল ইসলাম এমপি, রাজশাহী-২ আসনের ফজলে হোসেন বাদশা এমপি, নিলফামারী-৪ আসনের আহসান আদলুর রহমান এমপি এবং সংরক্ষিত মহিলা আসনের খাদিজাতুল আনোয়ার এমপি।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আলী হোসেন, প্রকল্প পরিচালক ড. শৌকত আকবর, প্রধান প্রশাসনিক ও হিসাব রক্ষণ কর্মকর্তা অলোক চক্রবর্তি, সাইট ডিরেক্টর প্রকৌশলী আশরাফুল ইসলাম, সাইট ইনচার্জ রুহুল কুদ্দুসসহ অন্যান্য কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team