বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই » Itihas24.com
ঈশ্বরদী২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই

বিশেষ প্রতিবেদক
আগস্ট ৭, ২০২২ ২:৪৮ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ফোরামগুলোয় বিভিন্ন ইস্যুতে বাংলাদেশকে সমর্থন ও উন্নয়ন সহায়তা অব্যাহত রাখবে চীন।

রোববার (৭ আগস্ট) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় এ কথা বলেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই।

তিনি জানান, সাক্ষাতের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অভূতপূর্ব উন্নয়ন করেছে বলে উল্লেখ করেন চীনা পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, কৌশলগত উন্নয়ন অংশীদার হিসেবে বাংলাদেশের উন্নয়নে সহায়তা অব্যাহত রাখবে চীন। ডিজিটাল অর্থনীতির উন্নয়নেও সহযোগিতা করা হবে।

সাক্ষাতে জোরপূর্বক বিতাড়িত মিয়ানমারের রোহিঙ্গা নাগরিকরা বাংলাদেশের জন্য অতিরিক্ত বোঝা বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় রোহিঙ্গা সংকট সমাধানে চীনের সহযোগিতা চান তিনি।

জবাবে চীনা মন্ত্রী বলেন, তার দেশে আশা করে এই সংকট বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে সমাধান হবে। এই ইস্যুতে যদি তৃতীয় পক্ষের হস্তক্ষেপের প্রয়োজন হয় সেক্ষেত্রে চীন ভূমিকা পালন করবে।

তাইওয়ান ইস্যুতে চীনের অবস্থান প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন ওয়াং ই। এ প্রসঙ্গে বাংলাদেশ ‘এক চীন নীতিতে’ বিশ্বাস করে বলে জানান শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশ চীনের বন্ধুত্বকে মূল্য দেয়।

করোনাভাইরাস সংক্রমণ চলাকালীন দেশে ফেরত আসা শিক্ষার্থীদের চীনে যাওয়ার ব্যবস্থা নিতেও ওয়াং ই’র কাছে অনুরোধ করেন প্রধানমন্ত্রী।

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads