মুজিবের ঘূর্ণিতে ফিরলেন নাঈম-বিজয়-সাকিব » Itihas24.com
ঈশ্বরদী২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

মুজিবের ঘূর্ণিতে ফিরলেন নাঈম-বিজয়-সাকিব

বিশেষ প্রতিবেদক
আগস্ট ৩০, ২০২২ ৯:০৩ অপরাহ্ণ
Link Copied!

মাত্র ২৪ রানে ৩ উইকেট নেই বাংলাদেশের। আফগান স্পিনার মুজিব-উর-রহমানের ঘূর্ণিতে চোখে সর্ষেফুল দেখেছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। মুজিবের দুর্ধর্ষ বোলিংয়ে ওপেনার নাঈম শেখ এবং সাকিব আল হাসান ফিরেছেন বোল্ড হয়ে, আর লেগ বিফোরের ফাঁদে পড়ে উইকেট খুইয়েছেন অন্য ওপেনার এনামুল হক বিজয়।

ওপেনার নাঈম শেখের কাছে বাংলাদেশ দলের নতুন টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরণ শ্রীরামের চাওয়াটা পরিস্কার ছিল, ‘বল দেখো আর মারো।’ ইনিংসের প্রথম ওভারে একবার ফজলহক ফারুকিকে সীমানাছাড়া করে ভালো কিছুরই ইঙ্গিত দিয়েছিলেন এই তরুণ ওপেনার। তবে ইনিংসের দ্বিতীয় ওভারে মুজিব বোলিংয়ে আসতেই ঘটে ছন্দপতন। তার ক্যারম বল বুঝতে না পেরে লাইন মিস করে বোল্ড হন নাঈম (৮ বলে ৬)।

মুজিবের পরের ওভারের শেষ বলে আড়াআড়ি ব্যাটে খেলতে গিয়ে ব্যাটের সঙ্গে বলের সংযোগ ঘটাতে ব্যর্থ হন বিজয়, বল গিয়ে আঘাত হানে পায়ে। রিভিউ নিয়ে বিজয়ের ধীরগতির ইনিংসের সমাপ্তি নিশ্চিত করে আফগানিস্তান। সাজঘরে ফেরার আগে ১৪ বলে মোটে ৫ রান করেছেন তিনি।

দুই ওপেনারকে ফিরিয়েই ক্ষান্ত হননি মুজিব। নিজের তৃতীয় ওভারের তৃতীয় বলে বাংলাদেশ অধিনায়ক সাকিবকেও ধরাশায়ী করেছেন তিনি। আগের ওভারে পেসার নাভিন-উল-হকের টানা দুই বলে দুই চার মেরে শুরুতে উইকেট হারানোর চাপ হালকা করার চেষ্টা করেছিলেন সাকিব। তবে মুজিবের ঘূর্ণিতে তাকেও হার মানতে হয়। মুজিবের বলে জায়গা করে নিয়ে খেলতে গিয়ে স্টাম্প বাঁচাতে পারেননি এই অলরাউন্ডার। দলের বিপদ বাড়িয়ে ফিরেছেন ৯ বলে ১১ রান করে।

এর আগে এবারের এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads