ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
ঢাকাবুধবার , ৩ আগস্ট ২০২২

আ’লীগ নেতা তুহিনের বিরুদ্ধে ষড়যন্ত্র ও মানহানীর প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ৩, ২০২২ ১০:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

আওয়ামী লীগের শিল্প- বাণিজ্য উপকমিটির সদস্য ও বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন তুহিনের বিরুদ্ধে জমি ও রাস্তা দখলের অভিযোগের প্রতিবাদ জানিয়েছেন জমির বিক্রেতা লাইলা আরজুমান।

মঙ্গলবার (২ আগস্ট) বিকাল সাড়ে ৫টায় জয়নগর অবদাগেটের সামনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা মৃত আব্দুর রশিদ প্রমানিকের ওয়ারিশ। প্রচলিত নিয়ম মেনে এ জমি জালাল উদ্দিন তুহিনের স্ত্রী আজমেরী সুলতানার নিকট বিক্রি করেছি এবং তাঁকে বিক্রিত জমি স্বেচ্ছায় বুঝিয়ে দিয়েছি। তুহিন এ জমি অবৈধভাবে দখল করেননি। তাঁর প্রাপ্য জমি বুঝে নিয়েছেন। এ জমি নিয়ে একটি কুচক্রী মহল তুহিনকে রাজনৈতিকভাবে হেয় ও সম্মানহানী করতে তাঁর বিরুদ্ধে ফাঁসির দড়ি গলায় দিয়ে প্রতিকী আত্মহুতি ও মানববন্ধনের নাটক করেছে। যা অত্যন্ত দুঃখজনক।

সংবাদ সম্মেলনে উপস্থিত জালাল উদ্দিন তুহিন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, আমি একজন রাজনীতি ও সমাজকর্মী। মানুষের জমি বা রাস্তা দখলের যে অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। যারা জমি আমাদের কাছে বিক্রি করেছেন তারা এখানে উপস্থিত হয়ে তাদের জমি বিক্রির বিষয়টি নিশ্চিত করেছেন। একই সঙ্গে তাদের বিক্রিত জমি আমাদের বুঝিয়ে দিয়েছেন। সেই জমি দিয়ে এতো দিন কিছু মানুষ চলাফেরা করতো। তাদেরতো চলাফেরা করার বিকল্প জায়গা রয়েছে। তারা ইচ্ছা করলে তারা নিজের জমি দিয়ে চলাফেরা করতে পারে। যারা জমি বিক্রি করেছেন তারাই জমি ঘিরে দখল বুঝিয়ে দিয়েছেন। আমাকে রাজনৈতিকভাবে সম্মানহানী করতে এ অভিযোগ করা হয়েছে। এসময় তিনি আরো বলেন, জমি কেনাবেচার ঘটনার সঙ্গে রাজনৈতিক পরিচয় টেনে এনে আমাকে বিতর্কিত করার চেষ্টা করেছে একটি মহল। আমাকে ভিন্ন দলের অনুসারী হিসেবে চি‎িহৃত করার অপচেষ্টাও করা হয়েছে। যা মিথ্যা ও বানোয়াট। ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শ ও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বকে বুকে ধারণ করে রাজনীতি করে আসছি। অনেকেই মিথ্যাচার করে রাজনৈতিকভাবে হেয় করার চেষ্টা করছেন। তা নিন্দনীয় ও দুঃখজনক।

প্রসঙ্গত: চরমরিকারী গ্রামের মৃত আব্দুর রশীদ প্রমানিকের ৭১ শতক জমিতে তার ওয়ারিশগণের বসতবাড়ি ও চাউল কল রয়েছে। এই সম্পত্তির ১০ ওয়ারিশের মধ্যে আব্দুর রশীদের দুই ওয়ারিশ জালাল উদ্দিন তুহিনের স্ত্রী আজমেরী সুলতানার নিকট বিক্রি করেন। এ জমি ও রাস্তা ঘিরে নেয় তুহিন। এ ঘটনার প্রতিবাদে ২৯ আগষ্ট ভূক্তভোগী আবুল কালাম আজাদ রাশেমসহ তাঁর অন্যান্য শরীকরা মানববন্ধন ও প্রতিকী আত্মহুতির আয়োজন করেন।

error: Please Stop!!You can not copy this content becuase this site content is under protection. Thank You Itihas24 Developer Team