মিয়ানমারের একটা নাগরিককেও আমরা বাংলাদেশে ঢুকতে দেব না » Itihas24.com
ঈশ্বরদী২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

মিয়ানমারের একটা নাগরিককেও আমরা বাংলাদেশে ঢুকতে দেব না

বিশেষ প্রতিবেদক
সেপ্টেম্বর ৩, ২০২২ ১০:০০ অপরাহ্ণ
Link Copied!

মিয়ানমারের একটি নাগরিককেও বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ডা. এ কে আব্দুল মোমেন। শনিবার (৩ সেপ্টম্বর) বিকেলে সিলেটের লাক্কাতুরা গলফ ক্লাব মাঠে চা শ্রমিকদের সঙ্গে প্রধানমন্ত্রীর ভার্চুয়াল মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মিয়ানমারের অভ্যন্তরে সংঘাত হচ্ছে। আমরা অসমর্থিত সূত্রে শুনেছি, ওই এলাকায় মিয়ানমারের সৈন্যরা আছে। তারা প্রচারণা চালিয়েছে, যাতে ওই এলাকায় যেসব লোকজন আছে, তারা যেন সরে যায়। যার ফলে আমাদের ভয় হয় এখন তারা অত্যাচারিত হবে। সংঘাত বেশি হবে। তখন হয়তো তারা আমাদের দিকে আসার চেষ্টা করবে। তবে শুনে আশ্বস্ত হয়েছি, তারা আমাদের দিকে আসছে না, অন্যদিকে যাচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তবু আমরা এটা শোনার পর আমাদের বর্ডার ফোর্সসহ আইনশৃঙ্খলা বাহিনীকে অতিরিক্ত প্রস্তুতি নিতে বলে দিয়েছি। আমরা সম্পূর্ণভাবে এক যে, আমরা একটাও মিয়ানমারের নাগরিককে বাংলাদেশে ঢুকতে দেব না।

তিনি বলেন, তাদের বোমা আমাদের এখানে এসেছে। তবে যে বিমান এসেছিল সেটা আমাদের এখানে ঢোকেনি। তারপরও তাদের রাষ্ট্রদূতকে ডেকে বলেছি, তারা বলেছে এটা স্ট্রে বোম্ব। এটা আমাদের ওখানে নয়, বর্ডার ক্রস করেনি। সেগুলো জঙ্গল এলাকায় ফুটেছে, সো, দিস ইজ এ গুড নিউজ।

ড. মোমেন বলেন, চা শ্রমিকরা সবসময়ই আমাদের দলের সমর্থক। তাই আমরাও সবসময় তাদের দিকে তাকাই। চা শ্রমিকরা যেটা দাবি করেছেন। সেটা অত্যন্ত সুন্দর। আর বৃষ্টির মধ্যেও যে এত শ্রমিক এসেছেন, দেখে আমি খুব আনন্দিত হয়েছি।

তিনি বলেন, গতকাল আমি শাবিপ্রবিতে গিয়েছিলাম। ভিসি অঙ্গীকার করেছেন, চা শ্রমিকের সন্তানদের উচ্চ শিক্ষার জন্য বিশেষ কোটা চালু রাখবেন।

author avatar
Ronjon Kumer

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads