মোংলা বন্দরে পৌঁছেছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মালামাল » Itihas24.com
ঈশ্বরদী২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

মোংলা বন্দরে পৌঁছেছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মালামাল

জেলা প্রতিনিধি
সেপ্টেম্বর ১১, ২০২২ ৫:০৫ অপরাহ্ণ
Link Copied!

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মূল্যবান মালামাল নিয়ে মোংলা বন্দরে এসেছে রাশিয়ান পতাকাবাহী জাহাজ এম ভি ইসানিয়া। রাশিয়ার নবরাশিশ বন্দর থেকে ছেড়ে আসা জাহাজটি রোববার (১১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় বন্দরের ৮ নম্বর জেটিতে ভিড়ে।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্টের কনভেয়ার লজিস্টিকের প্রজেক্ট ম্যানেজার প্রকৌশলী মো. শিবলী বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ইলেকট্রিক্যাল মালামাল নিয়ে গত ১৭ আগস্ট রাশিয়া থেকে ছেড়ে আসে এ জাহাজটি। এরপর ২৪ দিনের মাথায় জাহাজটি রোববার সকালে মোংলা বন্দর জেটিতে ভিড়েছে। জাহাজটিতে ২৭৪ প্যাকেজের ৯৮৭ মেট্রিক টন ইলেকট্রিক্যাল মালামাল রয়েছে।

তিনি আরও বলেন, জাহাজ থেকে এ পণ্য বিকেল ৪টা নাগাদ খালাসের কাজ শুরু করা হবে। খালাসের পর পরই এ পণ্য সড়ক পথে রূপপুর নেওয়া হবে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম মুসা বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে মাঝখানে সাময়িক রূপপুরের মালামাল আসা বন্ধ ছিল। কিন্তু কিছুদিন আগে থেকে রূপপুর পারমাণবিক কেন্দ্রের মালামাল ফের আসতে শুরু করেছে। তারই ধারাবাহিকতায় রাশিয়া থেকে রূপপুরের চতুর্থ চালানের মালামাল নিয়ে এম ভি ইসানিয়া রোববার সকালে মোংলা বন্দরে পৌঁছেছে।

তিনি আরও বলেন, আগে গত ১ আগস্ট এম ভি কামিল্লা, ৫ আগস্ট এম ভি ড্রাগনবল ও ৬ সেপ্টেম্বর এম ভি ইউনিউইসডম রাশিয়া থেকে রূপপুর পারমাণবিক কেন্দ্রের মালামাল নিয়ে মোংলা বন্দরে আসে।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads