লন্ডনে শেখ হাসিনা-রেহানার সঙ্গে দ্রৌপদী মুর্মুর সাক্ষাৎ » Itihas24.com
ঈশ্বরদী১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

লন্ডনে শেখ হাসিনা-রেহানার সঙ্গে দ্রৌপদী মুর্মুর সাক্ষাৎ

বিশেষ প্রতিবেদক
সেপ্টেম্বর ১৯, ২০২২ ৫:৪৯ অপরাহ্ণ
Link Copied!

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার বোন শেখ রেহানার সঙ্গে দেখা করেছেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। সোমবার (১৯ সেপ্টেম্বর) লন্ডনে রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া শুরুর ঠিক আগে তাদের সাক্ষাৎ হয়।

এর আগে স্থানীয় সময় রোববার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাকিংহাম প্যালেসে রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে ব্রিটিশ রাজপরিবারের দেয়া অভ্যর্থনায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যের আগে রোববার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্বের সরকার ও রাষ্ট্রপ্রধানদের সম্মানে জাঁকজমক অভ্যর্থনার আয়োজন করা হয় বাকিংহাম প্যালেসে। এতে যোগ দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ বিশ্বনেতারা। বাকিংহাম প্যালেসের এ আয়োজনে চোখ ধাঁধানো বিরল প্রটোকল আর নজিরবিহীন নিরাপত্তার বন্দোবস্ত ছিল প্রাসাদজুড়ে।

অন্যান্য নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও অনুষ্ঠানস্থলে উপস্থিত হতে দেখা যায়। তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানাও। এদিন সকালে বোন শেখ রেহানা এবং লন্ডনে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিমকে সঙ্গে নিয়ে ঐতিহাসিক ওয়েস্টমিনস্টার হলে গিয়ে প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের প্রতি শেষ শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে রানির মৃত্যুতে খোলা শোক বইয়ে তিনি স্বাক্ষর করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে যোগদান শেষে সোমবার (১৯ সেপ্টেম্বর) রাতে লন্ডন ত্যাগ করবেন। জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে যোগ দিতে তিনি নিউইয়র্কের পথে ইংল্যান্ডের রাজধানী ত্যাগ করবেন।
এর আগে গত ১৫ সেপ্টেম্বর সরকারি সফরে লন্ডনে (যুক্তরাজ্য) পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

author avatar
Ronjon Kumer

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads