শিশু অধিকার রক্ষায় ক্রস সেক্টর বডি গঠন করা জরুরি: ডেপুটি স্পিকার » Itihas24.com
ঈশ্বরদী২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

শিশু অধিকার রক্ষায় ক্রস সেক্টর বডি গঠন করা জরুরি: ডেপুটি স্পিকার

বিশেষ প্রতিবেদক
সেপ্টেম্বর ১১, ২০২২ ৭:১৮ অপরাহ্ণ
Link Copied!

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাসের চেয়ারম্যান শামসুল হক টুকু বলেন, শিশু অধিকার রক্ষায় একটি ক্রস সেক্টর বডি গঠন করা জরুরি। সরকারি-বেসরকারি সংস্থার সমন্বয়ে পথশিশুদের সব সমস্যার সমাধান করতে হবে।

রোববার (১১ সেপ্টেম্বর) জাতীয় সংসদের এলডি হলে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শামসুল হক টুকু আরও বলেন, আজ যে শিশুটি জন্মগ্রহণ করছে, সে রাষ্ট্রের মালিক। সুতরাং ওই শিশুটি পথে থাকতে পারে না। তাকে মানবসম্পদ হিসেবে গড়ে তোলার জন্য সরকার কাজ করে যাচ্ছে।

ডেপুটি স্পিকারের অভিমত, জনসংখ্যার সঙ্গে সঙ্গে দেশে ভাসমান শিশুদের সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। এদের সম্পদ হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমাদের সবার।

ঢাকা আহ্ছানিয়া মিশন ও স্ক্যান বাংলাদেশের যৌথ উদ্যোগে আয়োজিত জাতীয় এ সেমিনারে বিশেষ অতিথি হিসেবে ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব আরিফুল কায়সার, সমাজসেবা অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক এমএম মাহমুদউল্লাহ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিপ্তরের স্বাস্থ্য শাখার যুগ্ম মহাপরিদর্শক মো. মতিউর রহমান ও ঢাকা আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এএফএম গোলাম শরফুদ্দিন।

আরও উপস্থিত ছিলেন, ঢাকা আহ্ছানিয়া মিশনের শিক্ষা সেক্টরের যুগ্ম পরিচালক মো. মনিরুজ্জামান, প্রকল্প সমন্বয়কারী জুলফিকার মতিন, পথশিশু টাস্কফোর্সের সদস্যরা, ঢাকা আহ্ছানিয়া মিশনের আওতায় সুবিধাভোগী পথশিশুসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

ঢাকা আহ্ছানিয়া মিশনের সহ-সভাপতি অধ্যাপক ড. কাজী শরিফুল আলমের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য দেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক সাজেদুল কাইয়ুম দুলাল।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads