প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে লেবার পার্টির নেতার সাক্ষাৎ » Itihas24.com
ঈশ্বরদী২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে লেবার পার্টির নেতার সাক্ষাৎ

বিশেষ প্রতিবেদক
সেপ্টেম্বর ১৭, ২০২২ ৮:১০ অপরাহ্ণ
Link Copied!

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের শোকসভায় যোগ দিতে রাষ্ট্রীয় অতিথি হিসেবে ব্রিটেনে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরের তৃতীয় দিন সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন ব্রিটেনের প্রধান বিরোধী দল লেবার পার্টির দলনেতা কিয়ার স্টারমার।

ব্রিটেনের সময় সকাল ১০টায় এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কিয়ার স্টারমার সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী লেবার নেতা হ্যারল্ড উইলসনের সঙ্গে বঙ্গবন্ধুর ঐতিহাসিক সম্পর্কের কথা উল্লেখ করেন। এছাড়া তিনি লেবার পার্টিতে ব্রিটিশ বাংলাদেশিদের অবদান, ৪ জন ব্রিটিশ বাংলাদেশি এমপির অবদান নিয়ে কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসময় ব্রিটিশ সরকার ও জনগণের সঙ্গে বাংলাদেশের ঐতিহাসিক ও ঘনিষ্ঠ সম্পর্কের কথা উল্লেখ করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, যুক্তরাজ্যে বাংলাদেশ মিশন প্রধান সাঈদা মুনা তাসনিম।

একই দিন প্রধানমন্ত্রী বিবিসির বিখ্যাত রাজনৈতিক শো, ‘সানডে উইথ লরা কুইন্সবার্গ’ এ অংশ নিয়েছেন। এটি রবিবার সকাল ৯টায় প্রচার করা হবে।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে ঘিরে যুক্তরাজ্য আওয়ামী লীগ দলীয় একটি সভা করার পরিকল্পনা করেছিল শনিবার, ১৭ সেপ্টেম্ব সন্ধ্যায়। সেটা বাতিল করা হয়েছে রানির প্রতি সম্মান জানিয়ে। একই সঙ্গে শনিবার দুপুরে বিভিন্ন ক্ষেত্রে সফল ব্রিটিশ বাংলাদেশিদের সঙ্গে একটি ভার্চুয়াল বৈঠক আয়োজন করা হয়েছিল সেটিও বাতিল করা হয়েছে একই কারণে।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads